রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২, ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

০৮:১৮ অপরাহ্ণ

শিরোনাম
◈ নারায়ণগ‌ঞ্জে শীতলক্ষ্যা থেকে নারী-পুরুষের লাশ উদ্ধার ◈ বুড়িচংয়ে ৩ বিদ্রোহী প্রার্থীসহ ৪ জনকে আ’লীগ থেকে বহিস্কারের লক্ষ্যে কারণ দর্শানোর নোটিশ ◈ যুগান্তরের সিদ্ধিরগঞ্জ প্রতিনিধির ফুফা শ্বশুরের ইন্তেকাল ◈ নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ◈ ভূরুঙ্গামারীতে পাথরডুবি ইউপি চেয়ারম্যান মিঠু দুর্নীতির মামলায় গ্রেপ্তার ◈ ব্রাহ্মণপাড়ায় মাদকাসক্ত ছেলের হাতে আহত পিতামাতা ◈ গঙ্গাচড়ায় নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান ও সদস্যদের শপথ গ্রহণ ◈ করিমগঞ্জে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে উপজেলা টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত ◈ নড়াইল লোহাগড়া সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালো মটরবাইক্ চালানো এক যুবক ◈ ভূঞাপুরে ভ্রাম্যমান আদালতের জরিমানা

গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন আরজে শান্ত

প্রকাশিত : ০৩:৪৬ PM, ২২ নভেম্বর ২০২১ সোমবার ১২৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড-২০২১ পেয়েছেন জনপ্রিয় লেখক ও উপস্থাপক মশিউর রহমান শান্ত। নেপাল সরকার ও আন্তর্জাতিক কূটনৈতিক সংস্থার সহযোগিতায় গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের উদ্যোগে কাঠমুন্ডুতে অনুষ্ঠিত দুই দিনব্যাপী বিশ্ব যুব সম্মেলনে তিনি গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড বিজয়ী হন। লেখালেখি এবং উপস্থাপনা একই সাথে তরুণদের জন্যে অক্লান্ত কাজ করে যাওয়ার জন্য তিনি এই স্বীকৃতি পান।

শনিবার নেপালের ন্যাশনাল অ্যাসেম্বলি হলে অনুষ্ঠিত বিশ্ব যুব সম্মেলনে নেপালের উপ-রাষ্ট্রপতি নন্দ বাহাদুর পুন এ সম্মাননা প্রদান করেন।

নেপালের ন্যাশনাল অ্যাসেম্বলি হলে অনুষ্ঠিত বিশ্ব যুব সম্মেলনে ৬২টি দেশের যুব প্রতিনিধি ও কূটনীতিকগণ অংশগ্রহণ করেন। যুব সম্মেলনে নেপালে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ, জাতিসংঘ ও সার্কের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বছর বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা সম্ভাবনাময় ৩০ জন তরুণকে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড, গ্লোবাল এন্টারপ্রিনিউর অ্যাওয়ার্ড, ইমার্জিং লিডার অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এই গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সম্মাননা পেয়ে আরজে শান্ত আনন্দিত।

আন্তর্জাতিক এই স্বীকৃতি ভক্তদের উৎসর্গ করে আরজে শান্ত বলেন, এই প্রাপ্তি শুধু মাত্র আমার নয়। আজকে আমি যাদের কারণে আরজে শান্ত হয়েছি। এই পুরস্কার আমি তাদের উৎসর্গ করতে চাই। বিশেষ করে আমার মা, ছোট ভাই সকাল এবং স্ত্রী দৃষ্টি আমাকে সব সময় অনুপ্রাণিত করেন।

এবারের বিশ্ব যুব সম্মেলনে জলবায়ু রক্ষা, শিক্ষা ও অন্তর্ভুক্তি, যুব থেকে যুব কূটনীতিক, তরুণদের রাজনৈতিক ক্ষেত্রে অংশগ্রহণ, শান্তি রক্ষায় তরুণদের ভূমিকা, উদ্ভাবন, স্টার্টআপ ও উদ্যোক্তা বিষয়ে কয়েকটি সেশনে আলোচনা করা হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT