Alokito Sakal
ধামরাইয়ে লাইব্রেরী মালিক সমিতি নির্বাচনে প্রার্থী বাছাইয়ে অনিয়ম
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ ০৭:১৯ PM
Alokito Sakal Alokito Sakal :

 

ধামরাইয়ে লাইব্রেরী মালিক সমিতি নির্বাচনে প্রার্থী বাছাইয়ে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে নির্বাচন কমিশনের বিরুদ্ধে।

রোববার (২২ সেপ্টেম্বর) বিকেলে ধামরাইয়ের ঘরোয়া রেস্টুরেন্টে নির্বাচনী ফরম যাচাই-বাছাই করা হয়। নির্বাচন কমিশন মনগড়া প্রার্থী নির্বাচন করেছেন বলে দাবি ভোটারসহ বাদ পড়া প্রার্থীদের।

ধামরাইয়ের লাইব্রেরী মালিকরা বলেন, নির্বাচনী ফরম যাচাই-বাছাই করে যারা নির্বাচকদের নিকট থেকে বই ক্রয় করে শুধু তাদের মনোনয়ন দেয়। যাদের প্রতিদ্বন্দ্বী পর্যন্ত রাখা হয় নাই।

ধামরাই লাইব্রেরীর মালিক সবুজ বলেন, ‘আমার মনোনয়ন পত্রে সাধারন সম্পাদক প্রার্থী লেখায় তা বাতিল করা হয়। শুধু সম্পাদক লেখা নাকি উচিৎ ছিল।’ তিনি আরো বলেন নির্বাচকদের ব্যক্তিগত স্বার্থে তাদের মনোনীত প্রার্থীদের নির্বাচন করা হয়েছে।

কুশুরা বাজারের পপুলার লাইব্রেরির মালিক গোলাম মোস্তফা বলেন, বারবারিয়া বাজারের মা লাইব্রেরির মালিক রিপন হোসেন ফরম যাচাই-বাছাই কমিটিতে থেকে প্রার্থী হয়েছেন। এতে স্পষ্ট যে এখানে ব্যাপক অনিয়ম হয়েছে। এছাড়া কোন কারন উল্লেখ না করেই অন্যান্য প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হয়েছে।

লাইব্রেরী মালিক সমিতির ৩ জন নির্বাচন কমিশনার আক্তার পারভেজ মুন্না, আব্দুল হামিদ নাইম ও শাহ আলম এই অনিয়মের সাথে জড়িত বলে একাধিক সূত্র দাবি করছেন।

এছাড়া বাতিল হওয়া প্রার্থীরা স্বচ্ছ নির্বাচনের জন্য পুনরায় প্রার্থী যাচাই-বাছাইয়ের দাবিতে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ছামিউল হক বরাবর একটি স্বারকলিপি জমা দিবেন বলে জানা গেছে।

প্রশাসনের সহযোগীতায় লাইব্রেরী মালিক সমিতি নির্বাচন সম্পন্ন করতে সকল সদস্য ও সুশীল সমাজ আহ্বান জানিছেন।