Alokito Sakal
সুস্থ শরীর নিয়ে ওমানে আসলেও, একটি জীবন্ত লাশ হয়ে দেশে ফিরল মহি উদ্দিন
শুক্রবার, ২৭ ডিসেম্বর ২০১৯ ০১:০৯ PM
Alokito Sakal Alokito Sakal :

ফোরকান মাহমুদ, ওমান মাস্কাট থেকেঃ মহি উদ্দিন, নোয়াখালী কোম্পানীগঞ্জ চরকাকড়া গ্রামের মোঃ ওজি উল্লার ছেলে।
জীবনের তাগিদে ২০১৬ সালে পাড়ি জমান মধ্যেপ্রাচ্য আরব দেশ ওমানে, সুস্থ শরীর নিয়ে ওমানে আসলেও, একটি জীবন্ত লাশ হয়ে দেশে ফিরলেন মহি উদ্দিন।

এক বছর পূর্বে হাতুড়ি ড্রিল বিস্ফোরণ হয়ে ৭০শতাংশের বেশি ক্ষতবিক্ষত হয় যায় তার শরীর। এমন অবস্থায় তাকে রুস্তাক হাসপাতালে ভর্তি করা হয়, পরর্বতীতে মাস্কাট খৌলা হাসপাতালে পাঠানো হয়, দীর্ঘদিন চিকিৎসা শেষে বাংলাদেশ দূতাবাস ওমান-এর সহযোগিতায় বুধবার রাতে বাংলাদেশ বিমান যোগে তাকে দেশে পৌছানো হয়।

জানা গেছে, ২০১৬সালে ওমানে আসেন ওলি উল্লাহ। ওমানে মালিকের কাজ করতেন, কর্মক্ষেত্র হাতুড়ি ড্রিল বিস্ফোরণ হয়ে শরীরের ৭০শতাংশের বেশি পুড়ে যাওয়ায় মহি উদ্দিনের অবস্থা আশঙ্কাজনক বলেই চিকিৎসকরা জানিয়েছিলেন, তবে তাদের দীর্ঘ চিকিৎসা শেষে শরীরে একটু উন্নত হলেও নষ্ট হয়ে যায় তার দুইটি চোখ।
পরে দূতাবাসের সহযোগিতায় দীর্ঘদিন সময়ে চিকিৎসা শেষে তার চিকিৎসা বাবদ প্রায় (২০ হাজার) ওমানী রিয়াল মওকুপ করে, দূতাবাস থেকে তার দেশের সফর সংঙ্গী হিসেবে অন্য ১জনসহ দুই জনের টিকিট দিয়ে দেশে পৌছানোর ব্যবস্থা করেন বাংলাদেশ দূতাবাস,ওমান।

দেশটিতে তেমন কোনো আত্মীয়-স্বজন না থাকায় ওমানে বাংলাদেশ দূতাবাসের কাছে সহযোগিতা চান হাসপাতাল কতৃপক্ষ। পরে দূতাবাস তাদের সব ধরনের আইনী প্রক্রিয়া শেষে করে গত বুধবার রাতে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে দেশে পাঠানো হয়।