Alokito Sakal
চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব এইডস দিবস পালিত
রবিবার, ১ ডিসেম্বর ২০১৯ ১০:৩২ PM
Alokito Sakal Alokito Sakal :

এইডস নির্মূলে প্রয়োজন জণগণের অংশগ্রহণ” প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় বিশ্ব এইডস দিবস পালন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

দিবসটি পালন উপলক্ষে রোববার সকাল ১০ টায় জেলা প্রশাসন ও স্বাস্থ্য অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জের সহযোগীতায় র‍্যালি ও আলোচনাসভার আয়োজন করে সিভিল সার্জন অফিস।

র‍্যালিটি সিভিল সার্জন অফিস চত্ত্বর থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে এক আলোচনাসভায় মিলিত হয়।

এ সময় সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আব্দুস সামাদ, লাইট হাউস কনসোর্টিয়াম চাঁপাইনবাবগঞ্জ ড্রপ ইন সেন্টারের ম্যানেজার মো. সালাউদ্দিন জুয়েল, আসক্ত পূনর্বাসন সংস্থা-আপস ড্রপ ইন সেন্টারের কো-অর্ডিনেটর মো. আব্দুর রাজ্জাক, সমতা নারী উন্নয়ন সংস্থার নির্বাহি পরিচালক মোসা. আকসানা খাতুন এবং নার্সিং ইন্সটিটিউটের পক্ষে মোসা. মমতাজ খাতুন।

সিভিল সার্জন অফিসের ভারপ্রাপ্ত সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোসা. শামসুন নাহারের সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য প্রদাণ করেন ব্র্যাক চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রতিনিধি মো. শাহনূর সুলতান।

আলোচনা সভায় এইডস প্রতিরোধে বিভিন্ন সচেতনতার কথা উল্লেখ করে বক্তারা জানান, যেহেতু এইডস রোগের প্রতিষেধক এখনো আবিষ্কার সম্ভব হয়নি সেহেতু এই রোগ প্রতিরোধে একই সুঁই সিরিঞ্জ বারবার ব্যবহার না করা এবং কনডম ছাড়া সহবাস না করার জন্য বিশেষভাবে অনুরোধ করেন।

র‍্যালি ও আলোচনা সভায় লাইট হাউস, আপস, রিডস, সূর্যের হাসি ক্লিনিক, সমতা নারী উন্নয়ন সংস্থা ও প্রদীপ্ত মানব কল্যাণ সংস্থার কর্মকর্তা কর্মচারী এবং নার্সিং ইন্সটিটিউটের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।