Alokito Sakal
বান্দরবানে দুই শিক্ষাপ্রতিষ্ঠানকে প্রধানমন্ত্রীর বাস উপহার
শনিবার, ৩০ নভেম্বর ২০১৯ ০৩:৪০ PM
Alokito Sakal Alokito Sakal :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে বান্দরবান পার্বত্য জেলার ২টি শিক্ষা প্রতিষ্ঠান বান্দরবান সরকারি কলেজ ও বান্দরবান সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা পেলেন দুইটি আধুনিক বিআরটিসি বাস।

শনিবার (৩০নভেম্বর) বেলা সাড়ে ১১ টায় বান্দরবান সদরস্থ অরুন সারকী টাউন হল প্রাঙ্গণে আনুষ্টানিক ভাবে বাসের শুভ উদ্ভোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈ সিং এমপি।বান্দরবানের যোগাযোগ ব্যবস্থা দুর্গম, শিক্ষা প্রতিষ্ঠানের দূরত্ব ও অপর্যাপ্ত যানবাহনের কারণে জেলার ছাত্রছাত্রীরা বহু কষ্টে স্কুল-কলেজে যাতায়াত করে আসছিল দীর্ঘ সময় ধরে। এ বাসের জন্য দাবিও ছিল বহুদিনের।

বান্দরবান সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রদীপ কুমার বড়ুয়া জানান, প্রধানমন্ত্রীর এ উপহারের পেয়ে কলেজের ছাত্র-ছাত্রীরা অত্যন্ত আনন্দিত। তাদের দীর্ঘদিনের দাবি পূরণ হওয়ায় কলেজে যাতায়াত অত্যন্ত সহজ হবে। এখন তারা সঠিক সময়ে কলেজে উপস্থিত হয়ে শিক্ষা কার্যক্রমে অংশ নিতে পারবে।

অন্যদিকে জেলায় শুধুমাত্র বান্দরবান সরকারি কলেজে একটি বাস থাকলেও যান্ত্রিক ত্রুটির কারনে বেশিরভাগ সময় বিকল হয়ে পড়ে থাকত। এতে ছাত্রছাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়েছে বছরের পর বছর।
আধুনিক বিআরটিসি বাস পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈ সিং এমপির প্রতি কৃ্তজ্ঞতা প্রকাশ করে শিক্ষার্থীরা বলেন প্রধান মন্ত্রীর এই উপহার আমাদের যাতায়ত দুর্ভোগ লাঘবের পাশাপাশি পড়াশুনায় মনযোগী হতেও অনেক সহায়ক হবে।
উক্ত উদ্ভোদন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈ সিং এমপি,বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাস, বান্দরবান সরকারি কলেজ অধক্ষ্য মোঃ মকছুদুল আমিন,বান্দরবান সরকারি মহিলা কলেজ অধক্ষ্য প্রদীপ কুমার বড়ুয়া, শিক্ষার্থীরা সহ বিভিন্ন পেশার জনগন।