Alokito Sakal
“অভিনয় ব্যপারটি আমার কাছে অসাধ্য একটা ব্যাপার ছিলো” – মুকুল জামিল
শুক্রবার, ২৭ অগাস্ট ২০২১ ০৯:৪৪ AM
Alokito Sakal Alokito Sakal :

মুকুল জামিল। মিডিয়ায় শুরু গান দিয়ে হলেও পরবর্তীতে পথ চলা  অভিনয় নিয়ে। কাজ করেছেন একশোর বেশি টিভিসিতে। তার মধ্যে উল্লেখযোগ্য মেন্টোস, রুচি ঝাল চানাচুর, গ্রামীণফোন, বিকাশ ইত্যাদি।  তার অভিনীত মিউজিক ভিডিওর গান এখন মানুষের মুখে মুখে। যেমন- আমিতো ভালা না ভালা লইয়াই থাইকো, গার্লফ্রেন্ডের বিয়ে, ডুবে ডুবে ভালোবাসি ইত্যাদি। সম্প্রতি আলোচনায় এসেছেন, পরিচালক শিহাব শাহীনের ওয়েব সিরিজ ‘মরীচিকা’ দিয়ে। বর্তমান ব্যস্ততা ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে তার সাথে কথা বলেছেন রিজন আহমেদ…
– আপনি বর্তমান সময়ের একজন আলোচিত অভিনেতা। আবার পাশাপাশি গান করেন।
গানটা আমি শিখেছি কাউকে শুনানোর জন্য না। নিজের জন্য আসলে গান করা। আমার এটা ভালো লাগে।  ছোট বেলায় গ্রামে ছিলাম যে কারণে গান শিখতে একটু স্ট্রাগল করতে হয়ছে। ২০০০ সালে আমি যখন ঢাকায় আসি তখন ছায়ানটে রবীন্দ্র সঙ্গীতের উপর পড়াশোনা করি। তখন আসলে কিছু ফ্রেন্ড সার্কেল হয়ে যায়। তাদের মাধ্যমে প্রথম ক্যামেরার সামনে দাড়ানো। এভাবেই আস্তে আস্তে গান থেকে অভিনয়ে চলে আসা।
– আপনি সাম্প্রতি মরীচিকা ওয়েব ফিল্মে কাজ করে নতুন করে আলোচোনায় এসেছেন। অভিনয় ব্যপারটি আপনার মধ্যে কবে থেকে? 
আসলে অভিনয় ব্যপারটি আমার কাছে অসাধ্য একটা ব্যাপার ছিলো। অভিনয় নিয়ে আসলে ক্যারিয়ার গড়ার ইচ্ছা ছিল না। যেহেতু গান করতাম, গান  ভালবাসতাম সেই সূত্রেই কিভাবে যেনো হঠাৎ করেই অভিনয়ে চলে আসা। এখন অভিনয়টা উপভোগ করি। তবে গানটা রক্তে মিশে আছে। এখনো সুযোগ পেলে গানের আড্ডা জমাই। নিজের গাওয়া কুড়িটিরও বেশি গানের মিউজিক ভিডিও আকারে বের হয়েছে। অভিনয়ে বেশি সময় দেওয়াতে গানটাকে একটু মিস করা হয় এটা সত্যি কিন্তু আমি গান ছাড়িনি; টুকটাক চলছে।
– আপনার কাজের শুরু টিভিসি দিয়ে। পরবর্তীতে নাটক, মিউজিক ভিডিও 
টিভিসি দেয়েই মূলত আমার অভিনয় শুরু এবং প্রচুর টিভিসি অভিসির কাজ করেছি। সব মিলিয়ে ১০০ প্লাস হবে। আর মিউজিক ভিডিওতে আসলে কাজ করা হচ্ছে ডিরেক্টর শিল্পীদের ডিমান্ড এর কারণে। আমার অভিনিত বেশ কিছু মিউজিক ভিডিও যেমন- আমি তো ভালানা ভালা লইয়াই থাইকো, পৃতম হাসানের গার্লফ্রেন্ড এর বিয়ে, তানজিব সারোয়ারের ডুবে ডুবে ইত্যাদি কাজে বেশ দর্শক প্রিয়তা পেয়েছি। এর পর থেকে এখন প্রচুর  মিউজিক ভিডিওর কাজ বেশি করা হচ্ছে।
– এর আগে আপনাকে বেশ কিছু ওয়েব সিরিজ ও ওয়েব ফিল্মে দেখা গিয়েছে। সাম্প্রতি করলেন মরীচিকা। কাজের অভিজ্ঞতাও অনুভূতি যদি বলতেন… 
এটা খুবি সুন্দর একাটা কাজ হয়েছে। এটাতে কাজ করে দর্শকদের প্রচুর সাড়া পাচ্ছি।  আর অনুভূতির কথা বলতে গেলে অনেক বেশি ভালো। তার কারণ এখানে অনেক বড় বড় আভিনয় শিল্পী দের সাথে কাজ হয়েছে। তারা যথেষ্ট হেল্প করেছে আপনাকে। বিশেষ করে আফরান নিশোর ভাইয়ের কথা না বললেই নয়। এখানে আরো কাজ করেছেন মাহিয়া মাহি, সিয়াম আহমেদ, জোভান আরো অনেকেই। যারা সবাই আসলে অনেক বেশি আন্তরিক। সব মিলিয়ে অভিজ্ঞতা ভালো ছিলো।
– বর্তমান ব্যস্ততা সম্পর্কে বলুন
বেশ কিছু ওয়েব সিরিজ আসছে। মোস্তফা সরয়ার ফারুকী ভাইয়ের একটা নতুন ওয়েব সিরিজ এ কাজ করতে যাচ্ছি। নাটকের বেশ কিছু কাজ করলাম এবার ঈদে। সমনে বেশ কিছু কাজের কথা দেওয়া। স্বাধীনতা নিয়ে আরটিভির একটা ভালো প্রজেক্ট আসছে। আমি আসলে সংখ্যায় না হয়ে কোয়ালিটি তে বিশ্বাসী। কারণ অসংখ্য কাজ হয়ে গেছে আমার।আমি চাই এখন ভালো কাজগুলোই করতে।