Alokito Sakal
মেসির পিএসজিতে যোগদান ঠেকাতে বার্সার অভিযোগ দায়ের
সোমবার, ৯ অগাস্ট ২০২১ ০২:০২ PM
Alokito Sakal Alokito Sakal :

সদ্যই বার্সেলোনাকে বিদায় জানানো লিওনেল মেসির পিএসজিতে যোগ দেয়া যতটা পরিষ্কার মনে হচ্ছে, বিষয়টি মোটেও তা নয়। আর্জেন্টাইন এই ফুটবলারকে যাতে পিএসজি দলে টানতে না পারে, সেজন্য ইউরোপীয় কমিশনে একটি অভিযোগ দায়ের করেছে বার্সেলোনা ক্লাব।

জনপ্রিয় স্প্যানিশ পত্রিকা মার্কা তাদের প্রতিবেদনে অভিযোগপত্রের ছবি প্রকাশ করে জানিয়েছে, আর্থিক তথ্যের উপর ভিত্তি করে পিএসজির বিপক্ষে বার্সেলোনা অভিযোগ দায়ের করেছে। বার্সেনোলার পক্ষে তাদের আইনজীবী ডক্টর হুয়ান ব্রানকোর ইউরোপীয় কমিশনে অভিযোগটি করেছেন।

অভিযোগে বলা হয়েছে, বার্সেলোনার তুলনায় পিএসজির ‘ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে’র অবস্থা আরো খারাপ। ২০১৯-২০ মৌসুমে তারা তাদের আয়ের ৯৯ ভাগই খেলোয়াড়দের বেতনের পেছনে খরচ করেছে। সেখানে বার্সেলোনা খরচ করেছে ৫৪ শতাংশ। পিএসজি প্রতিযোগিতা নষ্ট করছে।

বার্সার দায়ের করা অভিযোগে আরও বলা হয়েছে, মেসির সঙ্গে চুক্তি আবারো করতে না পারার জন্য ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা মোটেও দায়ী নন। বার্সার সঙ্গে নতুন চুক্তি করতে বেতন অর্ধেক করতেও রাজি ছিলেন মেসি। কিন্তু তেমন হলেও বার্সেলোনার আয়ের ১১০ শতাংশ ব্যয় করতে হতো খেলোয়াড়দের বেতনের পেছনে। তাই মেসিকে শেষ পর্যন্ত ছাড়তে হয়েছে।

এবারের মৌসুমে এরই মধ্যে সার্জিও রামোস, আশ্রাফ হাকিমি, উইনাইল্ডম, দোন্নারুমাকে দলে ভিড়িয়েছে পিএসজি। এছাড়া নেইমার, এমবাপ্পে ও ভেরাত্তি আগে থেকেই আছেন। স্বাভাবিকভাবেই তাদের বেতন দিয়ে আবার মেসিকে বেতন দিতে গিয়ে অবশ্যই পিএসজি ‘ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে’ মানতে পারবে না।

বার্সেলোনার এমন অভিযোগের পরেও পিএসজি মেসিকে দলে ভেড়াতে পারে কিনা সেটাই এখন দেখার বিষয়।