Alokito Sakal
টাংঙ্গুয়ার হাওরে অর্ধলক্ষাধিক টাকার নিষিদ্ধ কোনাজাল আটক
বুধবার, ৪ অগাস্ট ২০২১ ০৭:০০ PM
Alokito Sakal Alokito Sakal :

আহাম্মদ কবির, তাহিরপুর প্রতিনিধি :

দেশের দ্বিতীয় রামসার সাইট মা মাছের অভয়ারণ্য টাঙ্গুয়ার হাওরে নিষিদ্ধ কোনাজাল ও প্লাস্টিকের ছাই দিয়ে মৎস্য নিধন রোধে ও পোনামাছ রক্ষায় দিনব্যাপী টাঙ্গুয়ার হাওর কেন্দ্রীয় সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সাধারণ সম্পাদক আহাম্মদ কবির এর নেতৃত্বে কমিউনিটি গার্ড ও ম্যাজিস্ট্রেট এর নৌকার মাঝি মনির মিয়ার সার্বিক অসহযোগিতায় অভিযান পরিচানা করা হয়।

বুধবার (৪ আগস্ট)সকাল হতে বিকাল পর্যন্ত টাঙ্গুয়ার হাওরের তেকুনিয়া,বেরবেরিয়া,রূপাবুই,সহ বিভিন্ন হাওরে অভিযান চালিয়ে আনুমানিক অর্ধলক্ষাধিক টাকার কোনাজাল ও প্লাস্টিকের ছাই আটক করা হয়।

আটককৃত কোনাজাল ও প্লাস্টিকের ছাই টাঙ্গুয়ার হাওর কমিউনিটি গার্ডের ক্যাম্পে, কমিউনিটি গার্ডের কাছে সংরক্ষিত রয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন কমিউনিটি গার্ড সুপারভাইজার হবিকুল মিয়া, কমিউনিটি গার্ড সদস্য মিলন মিয়া, লায়েছ মিয়া, জাহাঙ্গীর মিয়া, নজির মিয়া ও টাঙ্গুয়ার হাওর দায়িত্বরত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর নৌকার মাঝি মনির মিয়া প্রমুখ।

এ ব্যাপারে টাঙ্গুয়ার হাওর কেন্দ্রীয় সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সাধারণ সম্পাদক আহাম্মদ কবির বলেন, গত কিছুদিন যাবৎ ১০-১৫টি গ্রুপ নিষিদ্ধ কোনাজাল নিয়ে সংঘবদ্ধ হয়ে অবৈধভাবে টাঙ্গুয়ার হাওরে অবাধে মৎস্য নিধন চালিয়ে যাচ্ছে,কমিউনিটি গার্ডের জনবল কম থাকায় অবৈধ সংঘবদ্ধ কোনা জেলেদের সাথে পেরে উঠতে পারছে না, আজ আমি নিজে থেকে কৌশলে একটি কোনাজাল আটক করতে সক্ষম হই। তিনি এ ব্যাপারে টাঙ্গুয়ার হাওরে মৎস্য সম্পদ রক্ষায় প্রশাসনের সহযোগিতা কামনা করেন।