Alokito Sakal
কালিহাতীতে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহায়তা প্রদান
শনিবার, ২৪ জুলাই ২০২১ ০৩:০১ PM
Alokito Sakal Alokito Sakal :

সোহেল রানা, স্টাফ রিপোর্টার-কালিহাতী: টাঙ্গাইলের কালিহাতী উপজেলার দূর্গাপুর ইউনিয়নের ভৈরববাড়ী গ্রামে যমুনা নদীর ভাঙ্গনে গত দুই দিনে প্রায় ১৪ টি বসতবাড়ি নদীগর্ভে বিলীন হয়ে গেছে।
এ সংবাদ পেয়ে শনিবার (২৪ জুলাই) দুপুরে টাঙ্গাইল জেলা প্রশাসক মোঃ আতাউল গণি উপজেলার নদী ভাঙ্গন এলাকা পরির্দশন করেন এবং ভৈরববাড়ী গ্রামে পুরোপুরি ক্ষতিগ্রস্ত ১৪ টি পরিবারের মাঝে প্রত্যেক পরিবারকে ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা ও ৫০ টি পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাদ্য সামগ্রী প্রদান করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বি.কম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান, টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা দীলিপ কুমার সাহা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সেহাব উদ্দিন, দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন ও গোহালিয়াবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী তালুকদার প্রমুখ।

এসময় টাঙ্গাইল জেলা প্রশাসক বলেন পানি উন্নয়ন বোর্ড ইতিমধ্যেই ভাঙ্গন মোকাবেলায় উদ্যোগ গ্রহণ করেছে। যমুনার চলমান ভাঙ্গনে প্রকৃত ক্ষতিগ্রস্তদের পাশে সরকার সবসময়ই থাকবে এবং যাদের ঘরবাড়ি ইতিমধ্যে নদী গর্ভে চলে গেছে তারা যাতে অন্যত্র গিয়ে ঘরবাড়ি করতে পারে সে লক্ষ্যে তাদেরকে আর্থিক সহায়তা সহ নতুন ঢেউটিন প্রদান করা হবে।
এসময় স্হানীয়দের করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়েও পরামর্শ প্রদান করা হয়।

উল্লেখ্য, চলমান যমুনা নদীর ভাঙনে দূর্গাপুর ইউনিয়নের ভৈরববাড়ী গ্রামের আরও ৭৮ টি পরিবার হুমকির মুখে রয়েছে।