রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২৬ জুন ২০২২, ১২ই আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

০৮:২৫ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ নোয়াখালীতে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত ব্যক্তির মৃত্যু ◈ কালিহাতীতে আশ্রয়ন প্রকল্পে বসবাসরত পরিবারের মাঝে খাবার বিতরণ ◈ রাজারহাটে আওয়ামী লীগের বর্ণাঢ্য শোভাযাত্রা ◈ রৌমারীতে কৃষকদের মাঝে বিনামূল্যে স্প্রে মেশিন বিতরণ। ◈ বেদে সম্প্রদায়সহ বানভাসি অসহায় মানুষের পাশে,মধ্যনগর থানা পুলিশ ◈ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ডামুড্যায় আলোচনা সভা অনুষ্ঠিত।। ◈ স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে কালিহাতী থানা পুলিশের আতশবাজি প্রদর্শনী ◈ হাইওয়ে পুলিশের উদ্যোগে শেরপুরে বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ ◈ পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান ভার্চুয়ালি উপভোগ করেণ দুর্গাপুর উপজেলা প্রশাসন ◈ দুর্গাপুরে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে বিনামূল্যে ঔষধ ও ত্রাণ বিতরণ করেন বাংলাদেশ সেনাবাহিনী

মাইক্রোফোন থেকে ক্যামেরায় আরজে আকাশ

প্রকাশিত : 02:59 AM, 29 April 2022 Friday 131 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

আরজে আকাশ এফএম রেডিও-তে তরুণ শ্রোতাদের কাছে চেনা নাম। পিপলস রেডিওতে অনুষ্ঠান উপস্থাপনার পর বর্তমানে রেডিও ধ্বনিতে ‘হ্যাজাক বাতি’ অনুষ্ঠানে শ্রোতাদের মাতিয়ে রাখেন আকাশ। আস্তে আস্তে অভিনয়েও নিয়মিত হচ্ছেন তিনি। বর্তমান ব্যস্ততা সহ বিভিন্ন বিষয়ে আকাশের সাথে কথা বলেন তানজিদ শুভ্র
 
– রেডিও উপস্থাপনা নাকি অভিনয় কোনটা বেশি ভালো লাগে?
ছোটবেলায় বিভিন্ন আত্মীয়ের বাসায় বেড়াতে গেলে তারা জিজ্ঞেস করতো “কাকে বেশি পছন্দ করো বাবাকে নাকি মাকে?” এই প্রশ্নটা আমার জন্য অনেকটা সেরকম হয়ে গেছে। অভিনয় এবং রেডিওতে শো করা দুটোই আমার অনেক ভালবাসার জায়গা। যেহেতু আমার যাত্রার শুরুটা হয় রেডিও থেকে, রেডিওর প্রতি আলাদা ভালোবাসা, একটা আবেগ বরাবরই কাজ।
আর অভিনয়টা আমার স্বপ্নের জায়গা। খুব স্বল্প পরিসরে কাজ থেকে শুরু করে কীভাবে যেন আস্তে আস্তে নিয়মিত হয়ে গেছি। এখন ধ্যান জ্ঞান আপাতত অভিনয়কে নিয়েই, আরো নিয়মিত হওয়ার চেষ্টা করছি, সাথে রেডিওটা ধরে রাখছি।
– অভিনয়ের শুরু কবে থেকে? অভিনয়ে মূল অনুপ্রেরণা কে দিয়েছে?
আমার শুরুটা বেশ মজার, একদিন রাতের বেলা রেডিওতে শো করছি,  হঠাৎ করে শাওন চাচ্চুর ফোন, ধরার সাথে সাথেই “হ্যালো আকাশ,  চাচ্চু শোন, কালকে সকাল ১০ টার মধ্যে উত্তরা থাকবে, আমি স্ক্রিপ্ট পাঠিয়ে দিচ্ছি, আর লোকেশন সকালে জানাচ্ছি, সাথে ৫ /৬ সেট ড্রেস নিয়ে নিও। এখন শ্যুটিং এ আছি বাকিটা আমি তোমাকে রাতে ব্রিফ করে দিচ্ছি” এই বলেই চাচ্চু ফোন রেখে দেয়, মোটামোটি সব কিছু আমার মাথার উপর দিয়ে যাচ্ছিলো। আমার এখনো মনে আছে আমি পুরো দশ মিনিট সম্পূর্ণ স্ট্যাচু হয়ে ছিলাম অন এয়ারে! প্রচন্ড পরিমাণে নার্ভাস ছিলাম সেদিন, এর আগে বিভিন্ন অনুষ্ঠান উপস্থাপনা করলেও কখনো ক্যামেরার সামনে দাঁড়ানোর অভিজ্ঞতা ছিলো না সেইভাবে। সারারাত একা একা অনুশীলন করলাম, সকাল ৯ টায় আমি সেটে হাজির, ঐদিনের কথা ভুলার মতো না। সেটের প্রতিটা মানুষের আন্তরিকতা এবং সহযোগিতা এখনো আমার চোখের সামনে ভাসে।
প্রচন্ড নার্ভাসনেস এর জন্য নরমাল হতে পারছিলাম না, একটু পরে দেখি ডিরেক্টর মুকুল ভাই আর শাওন চাচ্চু আসলো,
এসে চাচ্চুর প্রথম কথা ছিলো “চাচ্চু তুমি পারবা এবং এইটাও জানি খুব ভালো করেই পারবা, এর পরেও যদি শট খারাপ হয় সেটার দায় আমার, আর যদি ভালো হয় সেটার কৃতিত্ব তোমার।”
আমার জন্য সেটাই সবচেয়ে বড় অনুপ্রেরণা ছিল এবং আলহামদুলিল্লাহ ভালোই হয়েছিলো। প্রথম নাটক ছিল মুকুল ভাইয়ের পরিচালনায় “বোকা ডেলিভারি বয়”।
এভাবেই আমার অভিনয়ে যাত্রা শুরু। অনুপ্রেরণার কথা বললে অনেকের নাম সামনে চলে আসবে। আর যদি বলা হয় সবচেয়ে বেশি অনুপ্রাণিত হই যার কাছ থেকে তিনি হচ্ছেন সায়েদুজ্জামান শাওন। এছাড়াও 1952 Entertainment, NR MEDIA এর কাছে চির কৃতজ্ঞ।
– ঈদের ব্যস্ততা কেমন?
মিডিয়া ইন্ডাস্ট্রিতে ঈদের চাপ কথাটা আমার অনেক আগের থেকে শোনা হলেও এর চাপ আগে কখনো সেভাবে বুঝা হয় নি, তবে এবারের ঈদ টা নিঃসন্দেহে আমার জন্য বেশ স্পেশাল হতে যাচ্ছে।  প্রতি বছর ঈদের সময় টেলিভিশনে পছন্দের তারকাদের নাটক দেখা আমার অন্যতম একটা রুটিন, এবার সেখানে যোগ হচ্ছে নিজের অভিনীত কাজ। সব মিলিয়ে এই ঈদের আমার বেশ কিছু কাজ আসছে- সহিদ উন নবী ভাইয়ের Cool Panda, নাজমুল রনি ভাইয়ের আমি বিয়ে করি নাই, নজরুল ভাইয়ের সাইকেল চোর। এছাড়াও NR Media এর ব্যানারে বেশ কিছু কাজ দেখতে পাবে দর্শকেরা।
– গানের কণ্ঠও তো বেশ, মৌলিক গান করার পরিকল্পনা আছে?
ভালো গান করি কিনা জানি না, তবে মাঝে মাঝে গুনগুন  করি এবং এটাকে আমি বেশ উপভোগ করি। সামনে যদি কখনো সেই রকম সুযোগ আসে তাহলে অবশ্যই ইচ্ছা আছে কাজ করার।
– ছোট পর্দার পাশাপাশি বড় পর্দায় কাজের ইচ্ছা আছে?
আমার ছোট পর্দায় যাত্রা সবে মাত্র শুরু, এখনো আমি কিচ্ছু পারি না, একদম শিশু বলতে গেলে। এখনো শুধুই শিখছি। আগে অভিনয়টা আর একটু ভালোভাবে  শিখে নেই, বাকিটা সময়ই বলে দিবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT