রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ০৪ ডিসেম্বর ২০২১, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

১১:২৩ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ নয় বছর পর বাবা মায়ের কোলে ফিরল রানু খাতুন ◈ গুনাগরী এ গনি প্লাজায় হলিউড ফ্যাশন’র ইউনিট ২ ও ৩ এর উদ্বোধন ◈ অপপ্রচারের প্রতিবাদে,ডামুড্যায় সতন্ত্র ইউপি চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন। ◈ কুড়িগ্রামে ওয়ারেন্টভুক্ত মাদক ব্যবসায়ী আতা মাস্টার গ্রেফতার ◈ তিতাস ইয়াং ফ্রেন্ডস ক্লাব এর উদ্যোগে শীত বস্ত্র বিতরণ ◈ জামায়াত-বিএনপি সরকার দেশে লুটপাট করেছে: এমপি শাওন ◈ ফুলবাড়ীয়ায় মসজিদে নগদ অর্থ ও অসহায়দের শীতবস্ত্র প্রদান করেছে প্রবাসী পরিবার মানবিক সংগঠন ◈ সিঙ্গাইরে যুবকের মরদেহ উদ্ধার, পরিবারের দাবি হত্যা ◈ কালিহাতীতে ট্রাক চাপায় স্কুল ছাত্রী নিহত ◈ মুক্তাগাছায় ভাইয়ের রাস্তা বন্ধ করল ভাই

রাজধানীতে পশু আসতে শুরু করেছে

প্রকাশিত : ১০:৪৪ AM, ৭ অগাস্ট ২০১৯ বুধবার ২৩৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

 

ঈদুল আজহার আর বেশি দিন নেই। তাই এরই মধ্যে রাজধানীর গাবতলী স্থায়ী পশুরহাটসহ মোট ২৪টি হাটে দেশের বিভিন্ন এলাকা থেকে পশু আসতে শুরু করেছে। যদিও এখন পর্যন্ত পশুরহাট জমে উঠেনি, কিন্তু সরগরমও কম নয়। মূলত হাট জমবে ঈদের তিনদিন আগে।

এবার ঢাকা দুই সিটি করপোরেশনে মোট ২৪টি স্থানে পশুর হাট বসেছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বসেছে ১৪টি অস্থায়ী পশুর হাট। হাটগুলো হলো- উত্তর শাহজাহানপুর খিলগাঁও রেলগেটসংলগ্ন খালি জায়গা, জিগাতলা হাজারীবাগ মাঠ, রহমতগঞ্জ খেলার মাঠ, কামরাঙ্গীরচর, পোস্তগোলা, শ্যামপুর বালুর মাঠ, মেরাদিয়া বাজারসংলগ্ন খালি জায়গা, ৩২ নম্বর ওয়ার্ডের সামসাবাদ মাঠসংলগ্ন খালি জায়গা, গোপীবাগ মাঠ ও কমলাপুর স্টেডিয়ামসংলগ্ন জায়গা, শনির আখড়া ও দনিয়া মাঠসংলগ্ন জায়গা, ধূপখোলা মাঠ, ৪১ নম্বর ওয়ার্ডের কাউয়ারটেক মাঠ, আমুলিয়া মডেল টাউনের খালি জায়গা এবং আফতাবনগর ইস্টার্ন হাউজিংয়ের লোহারপুলের খালি জায়গা।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের অস্থায়ী ৯টি এবং গাবতলী স্থায়ীহাটসহ মোট ১০টি পশুর হাটগুলো হচ্ছে- গাবতলী পশুর হাট (স্থায়ী), উত্তরা ১৫ নম্বর সেক্টর, কাওলা, ভাটারা, আফতাবনগর তেজগাঁও পলিটেকনিক ইনস্টিটিউট, বছিলা, মিরপুর ইস্টার্ন হাউজিং,ভাসানটেক ও মিরপুর ডিওএইচএসের পেছনের খালি জায়গা।

তেজগাঁও পলিটেকনিক ইনস্টিটিউট সংলগ্ন হাটে ঘুরে দেখা গেছে, এরই মধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে পশু আনা হয়েছে।পাবনার বেপারি আবু তাহের জানান, এবার ভালো বিক্রি আশা করছি। গত কয়েক বছর এই পশুরহাট বন্ধ ছিল। এবার বিক্রি ভাল করার আশায় ১০টি গরু এনেছি। দর-দাম প্রসঙ্গে তিনি জানালেন, গরুর দাম লাগালের মধ্যে থাকবে।

কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন হাটের বেপারি শামসুল আলম বলেন, কিছুদিন পর রাস্তায় যানজট বেড়ে যাবে। এ কারণে আগে ভাগে কয়েকটি গরু নিয়ে চলে এসেছি। সুবিধামতো স্থানে গরু রাখার ব্যবস্থা করলে আরও কয়েকটি গরু এই হাটে আনার ইচ্ছা পোষণ করেন তিনি।

কমলাপুর হাটে যেসব গরু আছে তার বেশিরভাগেরই দাম ৮০ হাজার থেকে দেড় লাখ টাকা পর্যন্ত হবে। মঙ্গলবার এখানে একটি গরুর মূল্য ১২ লাখ টাকা হাঁকা হচ্ছে। এখন পর্যন্ত এই হাটের সবচেয়ে বড় গরু এটি।

দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে মৌসুমী বেপারিরা বিশেষ করে কুষ্টিয়া, রংপুর, নীলফামারী, কুড়িগ্রাম, সাতক্ষীরা, যশোর, সুনামগঞ্জ, কুষ্টিয়া, মেহেরপুর, মাদারীপুর, রাজবাড়ী, সিরাজগঞ্জ, দিনাজপুরসহ সীমান্তবর্তী এলাকাগুলো থেকে গরু নিয়ে আসছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT