রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ০১ মার্চ ২০২১, ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০৭:০৫ পূর্বাহ্ণ

প্রকাশিত : ০৯:৩১ PM, ২৪ জানুয়ারী ২০২১ রবিবার ৩২ বার পঠিত

মাসুদ রানা, পত্নীতলা প্রতিনিধি:
alokitosakal

মাসুদ রানা, পত্নীতলা প্রতিনিধিঃ

নওগাঁর পত্নীতলায় পরিযায়ী পাখি/ জীববৈচিত্র্য সংরক্ষণের জন্য সচেতনতা বৃদ্ধিমূলক পথসভা অনুষ্ঠিত হয়েছে । রোববার বিকেল ৩ টায় পুইয়া মেরিট পাবলিক স্কুলে বন অধিদপ্তর বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ রাজশাহী আয়োজনে জীববৈচিত্র্য সংরক্ষণ কমিটি পত্নীতলা’র সহযোগিতায় বীরমুক্তিযোদ্ধা দেওয়ান আব্দুর রশিদের সভাপতিত্বে বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবিরের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নজিপুর পৌর মেয়র রেজাউল কবীর চৌধুরী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাউন্সিলর যুগল চন্দ্র দেবনাথ, ইউপি সদস্য পলাশ, রঞ্জিত , মূখ্য আলোচনা করেন জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা মোঃ রাহাত হোসেন, আরো বক্তব্য রাখেন , ওয়াইল্ড লাইফ রেঞ্জার হেলিম রায়হান, ফরেস্টার ইউসুফ আলি। রাজনৈতিক , শিক্ষক, ছাত্র-ছাত্রী, ব্যবসায়ী, সহ নানা পেশা শ্রেণীর মানুষ উপস্থিত ছিলেন।এসময় জীববৈচিত্র্য সংরক্ষণ কমিটি পত্নীতলার সভাপতি সুমন কুমার সকল কে শপথ বাক্য পাঠ করান “আমরা শপথ করছি যে বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য ্য ধ্বংস থেকে নিজেকে বিরত রাখবো এবং অন্যকেও বিরত রাখতে উৎসাহিত করব”

অতিথিরা পরিযায়ী পাখি, বন্যপ্রাণী এবং জীববৈচিত্র্য রক্ষায় সকলকে এগিযয়ে আসার আহবান জানান এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুন্দর বাসযোগ্য পৃথিবী গড়তে জীববৈচিত্র্য রক্ষা করা জরুরি বলে মন্তব্য্য করেন। সভা শেষে অতিথিরা উপজেলার কাঞ্চন দিঘী ও আত্রাই নদীর মহাশ্মশানে পরিযায়ী পাখি পরিদর্শন করেন।

 

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT