রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ০৬ মে ২০২১, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

০৪:১৬ অপরাহ্ণ

৯ হাজারি ক্লাবে অলোক কাপালি

প্রকাশিত : ০৬:৩২ AM, ১২ নভেম্বর ২০১৯ মঙ্গলবার ২২৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

তুষার ইমরানের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৯ হাজার রানের মালিক হয়েছেন অলোক কাপালি। জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২১তম আসরের পঞ্চম রাউন্ডের খেলায় ঢাকা মেট্রোর বিপক্ষে এই কীর্তি গড়েন সিলেট বিভাগের অধিনায়ক। ৯ হাজার থেকে ১৩ রান দূরে থেকে ব্যাটিংয়ে নেমেছিলেন তিনি। প্রথম ইনিংসে ৩২ রানে ফেরার আগেই এ মাইলফলক স্পর্শ করেন কাপালি।

১৬৬ ম্যাচ, ২৭৪ ইনিংসে এই মাইলফলক ছুঁয়েছেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার। তার উপরে কেবল তুষার ইমরান রয়েছেন। যিনি জাতীয় লিগের পঞ্চম রাউন্ড শুরু করেছেন ১১ হাজার ৫৬৪ রান নিয়ে।

২০১৭ সালেই ৯ হাজার রান পূর্ণ করেছিলেন তুষার। ১৪৪ ম্যাচ এবং ২৪৭ ইনিংস লেগেছিল তার। ৯ হাজারি ক্লাবে পৌঁছানোর সময় খুলনার এই ওপেনারের সেঞ্চুরি ছিল ২২টি। অলক কাপালির সেঞ্চুরি বর্তমানে ২০টি।

প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের হয়ে মাত্র চারজন ব্যাটসম্যান ৮ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন। রংপুর বিভাগের হয়ে খেলা নাঈম ইসলামের রান ৮ হাজার ৬২৬। সিলেট বিভাগের অবসর নেয়া ক্রিকেটার রাজিন সালেহ এই ফরম্যাটে রান করেছেন ৮ হাজার ৪৮১।

রাজশাহী বিভাগের ফরহাদ হোসেনের রান ৮ হাজার ৪০৩। মোহাম্মদ আশরাফুল, যিনি এবারের জাতীয় লিগে বরিশালের হয়ে খেলছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে তার বর্তমান রান ৮ হাজার ১৯০।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT