রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

০১:৫৯ অপরাহ্ণ

৫০০ দুর্নীতিবাজকে জেলে পাঠানোর আক্ষেপ ইমরান খানের

প্রকাশিত : ০৪:৫৯ AM, ৯ অক্টোবর ২০১৯ বুধবার ১৩২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। দুর্নীতি দমনে চীনা প্রেসিডেন্ট শি জিনপিং’র পথ অনুসরণ করতে চান।

আজ মঙ্গলবার বেইজিংয়ে আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক সম্মেলনে দেওয়া ভাষণে আক্ষেপ করে বলেছেন, তিনি যদি চীনা প্রেসিডেন্ট শিন জিনপিংয়ের উদাহরণ অনুসরণ করে ৫০০ দুর্নীতিগ্রস্ত ব্যক্তিকে পাকিস্তানের জেলে পাঠাতে পারতেন।

ইমরান খান আরও বলেন, তিনি শুনেছেন গত পাঁচ বছরে চীনে মন্ত্রী পর্যায়ের প্রায় চারশ’ ব্যক্তির দুর্নীতি প্রমাণিত হয়েছে এবং তাদেরকে জেলে পাঠানো হয়েছে। পাকিস্তানে বিনিয়োগের ক্ষেত্রে দুর্নীতি একটি বড় বাধা বলে তিনি মন্তব্য করেন।

অর্থনৈতিক সম্পর্ক জোরদার ও কাশ্মীর পরিস্থিতি নিয়ে আলোচনা করতে আজই তিন দিনের চীন সফরে গেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। গত এক বছরে চীনে এটি তার তৃতীয় সফর। আজই চীনের রাজধানী বেইজিংয়ে দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং এবং প্রধানমন্ত্রী লি কেকিয়াংয়ের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, ইমরান খানের চীন সফরের মধ্যদিয়ে দু’পক্ষের মধ্যে অর্থনৈতিক, কৌশলগত সম্পর্ক এবং বিনিয়োগের ভিত আরও মজবুত হবে।
দ্বিপক্ষীয় সম্পর্কের পাশাপাশি জম্মু-কাশ্মীরের উদ্ভূত পরিস্থিতি নিয়েও ইমরান খান মতবিনিময় করবেন। কাশ্মীর ইস্যুতে উত্তেজনায় চীন ইসলামাবাদের প্রতি সমর্থন দিয়ে আসছে। এ ছাড়া, জাতিসংঘ নিরাপত্তা পরিষদে যে রুদ্ধদ্বার বৈঠক হয়েছে সেখানেও সমর্থন অব্যাহত রেখেছে বেইজিং।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT