রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২, ১লা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

০৩:১৯ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ নারীদের‘প্যানিক রুমে’আটকে নির্যাতন করতেন বিশ্বকাপজয়ী ফুটবলার ◈ ৭৫ বছর পর ভারত-পাকিস্তানের ২ ভাইয়ের দেখা ◈ পাবনা প্রেসক্লাবের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন ◈ শোক দিবসে কাঙালি ভোজের আয়োজনে আওয়ামীলীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ১০ ◈ বাংলাদেশ এশিয়া কাপ জয়ের স্বপ্ন দেখছে না ◈ পাপ থেকে বাঁচার উপায় জানালেন প্রভা ◈ শিশুটি চোখের সামনে বেঁচে ছিল, উদ্ধার করতে পারলাম না : রড মিস্ত্রী ইমরান  ◈ ডামুড্যা উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন । ◈ জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ পাবনার দিনব্যাপী কর্মসূচি পালিত ◈ বঙ্গবন্ধু ছিলেন জাতীয় মানের নেতা, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

১৪ বছরেও হয়নি চালু সান্তাহার স্বাস্থ্যকেন্দ্র

প্রকাশিত : 05:21 AM, 24 September 2019 Tuesday 568 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারের ২০শয্যা বিশিষ্ট হাসপাতালটি ১৪ বছরেও হয়নি চালু। বর্তমানে হাসপাতালটির আশেপাশে আগাছায় ভরপুর ও মাদকসেবীদের আখড়ায় পরিণত হচ্ছে। কবে নাগাদ হাসপাতালটি চালু হবে তারও কোন কুলকিনারা নেই কর্তৃপক্ষের কাছে। হাসপাতালটি চালু না হওয়ায় স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছেন এলাকাবাসী আবার নষ্ট হতে চলেছে এই মূল্যবান সম্পদ।

খোঁজ নিয়ে জানা যায়, বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরবাসীর দীর্ঘ দিনের দাবি ও কাঙ্খিত সান্তাহার পৌরশহরে একটি হাসপাতাল নির্মাণ করা। এই দাবির প্রেক্ষিতে ২০০৫ সালে সি.এম.এম.ইউ এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের অর্থায়নে ও তত্ত্বাবধানে প্রায় ৩ কোটি ৩৩ লাখ ১২ হাজার টাকা ব্যয়ে সান্তাহার শহরের রথবাড়ি এলাকায় ২০শয্যা বিশিষ্ট একটি হাসপাতাল নির্মাণ কাজ শুরু করা হয়।

এই হাসপাতালটির প্রায় ৮০ ভাগ নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পর হঠাৎ করে বাঁকি অংশের কাজ বন্ধ হয়ে যায়। এমতাবস্থায় ২০০৬ সালের ২২অক্টোবর ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে হাসপাতালটি উদ্বোধন করা হয়।

এরপর দীর্ঘ ১৪ বছর হয়ে গেল অভিভাবকহীন ভাবে দাঁড়িয়ে রয়েছে হাসপাতালটি হয়নি চালু। আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. শহিদুল্লাহ দেওয়ান জানান, সান্তাহার একটি পৌরসভা ও ৬টি ইউনিয়ন নিয়ে গঠিত আদমদীঘি উপজেলা।

এই আদমদীঘি উপজেলার সদরে ৫০ শয্যা বিশিষ্ট একটি হাসপাতাল রয়েছে। সেখানে উপজেলাবাসীসহ আশেপাশের শতশত রোগী প্রতিদিন নিচ্ছেন সেবা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT