রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ১৯ জুন ২০২১, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

১১:৩৯ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ মানিকগঞ্জ রুবেল হত্যাকারীদের ফাঁসীর দাবীতে মানববন্ধন। ◈ ঠাকুরগাঁওয়ে গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে সংবাদ সম্মেলন ◈ বহুমুখী প্রতিভার অধিকারী হৃদয় হাসান ◈ নারায়ণগ‌ঞ্জে বি‌ভিন্ন অনুষ্ঠা‌নে মোবাইল কো‌র্টের হানা ◈ কালিহাতীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১২ জনকে জরিমানা ◈ কালিয়ায় ভুমি দস্যুর সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি! থানায় জিডি ◈ পত্নীতলার আইসোলেশনে ভারত থেকে আসা তিন হিজড়া সহ ১০ জন ভর্তি ◈ ঘাটাইল ভারতীয় ভেরিয়েন্টের উপসর্গ নিয়ে মারা গেলেন ইউপি চেয়ারম্যান ◈ ফুলবাড়ীতে রাইস কুকারে ভাত রান্না করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে প্রান গেল গৃহবধূর ◈ বুড়িচংয়ের সংস্কারবিহীন সেতু: জনগণের দুর্ভোগ চরমে

১০ মিনিটে পাওয়া যায় সার্টিফিকেট, ৩০ মিনিটে ড্রাইভিং লাইসেন্স!

প্রকাশিত : ০১:৫৪ PM, ৫ নভেম্বর ২০১৯ মঙ্গলবার ২১০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

প্রতারণার অভিযোগে চট্টগ্রামের হাটহাজারী পৌর এলাকার ‘সততা প্রিন্টার্স’ নামে একটি প্রেস সিলগালা করে দেয়া হয়েছে। সোমবার বিকেলে হাটহাজারী পৌর এলাকার আল মোস্তফা মার্কেটে অভিযান চালিয়ে ‘সততা প্রিন্টার্স’ থেকে জাল সার্টিফিকেট তৈরির সরঞ্জামসহ কম্পিউটার হার্ডডিক্স জব্দ করা হয়।

হাটহাজারী উপজেলার নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, পাঁচশ থেকে এক হাজার টাকায় মেলে যেকোনো শিক্ষাবোর্ড বা বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেট। আর সেটা পাবেন মাত্র ১০ মিনিটেই। ড্রাইভিং লাইসেন্স পেতে হলে অপেক্ষা করতে হবে ৩০ মিনিট। সব ফরমেটই রেডি থাকে; টাকা দিলেই মেলে এই নকল সার্টিফিকেট।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকেলে হাটহাজারী পৌর এলাকার আল মোস্তফা মার্কেটে এ অভিযান চালানো হয়। অভিযানে ‘সততা প্রিন্টার্স’ নামে একটি প্রেস থেকে জব্দ করা হয় জাল সার্টিফিকেট তৈরির সরঞ্জামসহ কম্পিউটার হার্ডডিক্স।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, রোহিঙ্গাদের এনআইডি সরবরাহ চক্রের হোতাদের ধরতে অনেক আগ থেকেই উপজেলা সদরের কিছু প্রতিষ্ঠানের ওপর নজর রাখছিলাম। সেই অনুসন্ধানের একপর্যায়ে ‘সততা প্রিন্টার্স’ নামে একটি প্রেসের খোঁজ পাই, যেখানে নকল সার্টিফিকেট তৈরি হচ্ছিল। আজ ওই প্রেসে অভিযান চালিয়ে সার্টিফিকেট তৈরির সরঞ্জামসহ কম্পিউটার হার্ডডিক্স জব্দ করা হয়েছে।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদে ওই দোকান মালিক মো. নজরুল ইসলাম স্বীকার করেন, বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয় ও কলেজ শিক্ষার্থীরা তাদের সার্টিফিকেট স্ক্যান করাতে এলে ওই সার্টিফিকেটের অতিরিক্ত কপি দোকানে রেখে দেয়া হয়। পরে ফটোশপে এডিট করে ওই সার্টিফিকেট অন্যের নামে পাঁচশ থেকে হাজার টাকায় বিক্রি করা হয়।

তিনি জানান, ভ্রাম্যমাণ আদালত দোকান মালিক মো. নজরুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা ও দোকান সিলগালা করে দিয়েছেন।

আলোকিত সকাল/এমপিকে

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT