রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২৫ জুলাই ২০২১, ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

১১:৪২ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ কুড়িগ্রামে দুই ছাগল চোরকে আটক করলেন ওসি নিজেই ◈ কালিহাতীতে বিধিনিষেধ না মানায় ১১ জনকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ◈ অপহৃত কিশোরীকে পতিতালয়ে বিক্রির হুমকিতে মুক্তিপন আদায়ের চেষ্টা; ব্যবস্থা নিল পুলিশ ◈ ঠাকুরগাঁও এর হরিপুরে বিপুল সংখ্যক মাক্স ও সাবান বিতরণ ◈ নারায়ণগঞ্জে ছু‌রিকাঘা‌তে যুবক খুন ◈ কালিহাতীতে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহায়তা প্রদান ◈ ঘাটাইলের সাবেক এমপি মতিউর রহমানের স্ত্রীর মৃত্যু ◈ “হোসাইন’র কথায় অবমুক্ত হলো ইসলামিক গান আল-কোরআন” ◈ ঠাকুরগাঁও হাসপাতালে ৫টি ভেন্টিলেটর ও ১টি আইসিইউ মনিটর হস্তান্তর ◈ শ্রীনগরের রুসদী উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন আওলাদ হোসেন

হ্যারি কেনকে কার সঙ্গে তুলনা করলেন সাউথগেট

প্রকাশিত : ০২:১২ PM, ১ জুলাই ২০২১ বৃহস্পতিবার ৭৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

তিন ম্যাচ খেলে কোনো গোলের দেখা পাননি ইংল্যান্ড কাপ্তান হ্যারি কেন। ইংলিশ গণমাধ্যম হতে শুরু করে ভক্তরা ধীরে ধীরে বিদ্ধ করছিলেন সমালোচনার তীরে। সেই কেন জ্বলে উঠলে নকআউটের মহারণে। জার্মান বধের অন্যতম নায়ক গড়লেন ইতিহাস।

লন্ডনের ওয়েম্বলিতে ৮৬ মিনিটের সময় জ্যাক গ্রিলিশের ক্রস থেকে দারুণ জার্মান জালে বল জড়িয়ে কফিনে শেষ পেরেক ঠুকে দেন কেন। গর্জনে কেঁপে ওঠে ওয়েম্বলি। সেই কেনকে ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট তুলোনা করলেন ৯৬ এর ইউরোর গোল্ডেন বুট জয়ী ইংলিশ স্ট্রাইকার অ্যালেন শিয়েরারের সঙ্গে।

গ্রুপপর্বে গোল পাননি, নক আউটে এসে জার্মানির বিপক্ষে গোল পাওয়া কেনের জন্য প্রতিষেধক হিসেবে কাজ করবে বলে মনে করেন সাউথগেট।

তিনি বলেন, আমি ৯৬ সালে শিয়েরারের সঙ্গে খেলেছি, ‘যখন তাকে (শিয়েরার) একটি গোল পেতে দেখেছি তখন তার মাঝে পরিবর্তন দেখেছি। আমার মনে আছে সে চায়নার সঙ্গে গোল পায়নি। তখন তার আত্মবিশ্বাস কিছুটা কমে যায়। তাই আমি মনে করি জার্মানির সঙ্গে গোল কেনের জন্য আত্মবিশ্বাসের বড় কারণ হতে পারে।’

ইংলিশ কিংবদন্তী শিয়েরার অনেক অর্জন। প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোল দাতা (২৬০)। ১৯৪ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত প্রিমিয়ার লিগে গোল্ডেন বুট জয়ী। ১৯৯৪-৯৫ সালে প্রিমিয়ার লিগে গোল্ডেন বুট জয়ী এবং কম ম্যাচ খেলে প্রিমিয়ার লিগে ১০০ গোলের অনন্য রেকর্ড।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT