রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ৩০ অক্টোবর ২০২০, ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

১১:১৭ অপরাহ্ণ

শিরোনাম
◈ ভাষা সৈনিকের নাতি শুভ্র’র খুনীরা যতই শক্তিশালী হোক তারা রেহাই পাবে না…..গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ ◈ ২ টাকার খাবারের কার্যক্রম এবার ফুলবাড়ীয়া উপজেলায় ◈ রাজশাহীতে মানবাধিকার রক্ষাকারী নেটওয়ার্ক সভা ◈ রায়পু‌রে পুকু‌রে প‌ড়ে দুই শিশুর করুন মৃত‌্যু ◈ পরিবারের নিরাপত্তা চেয়ে কাতার প্রবাসীর সংবাদ সম্মেলন ◈ মহানবী (সাঃ)এর ব্যাঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে,মধ্যনগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত ◈ পত্নীতলায় আমণের বাম্পার ফলনের সম্ভাবনা ◈ ধামইরহাটে মজিবুর রহমান স্মৃতি গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতার উদ্বোধন ◈ ঘাটাইলে ঝুকি নিয়ে চলছে এলপি গ্যাসের ব্যবসা ◈ বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ)কে উদ্দেশ্য করে ব্যঙ্গচিত্র প্রদর্শন করার প্রতিবাদে বিক্ষোভ

হোসেনপুর বেইলি সেতু ঝুঁকিপূর্ণ

প্রকাশিত : ০৭:৫৯ AM, ৭ অক্টোবর ২০১৯ Monday ২০১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

বগুড়ার গাবতলী উপজেলার সড়ক ও জনপথ বিভাগের নাড়ুয়ামালা-সোনারায় সড়কে অবস্থিত হোসেনপুর বেইলি সেতুটি দীর্ঘদিন যাবত্ ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে আছে। ফলে ঐ সড়কে মালামাল বোঝাই ভারী যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

তিন বছর আগে ঢাকা-রংপুর জাতীয় মহাসড়কে মহাস্থান সেতু ভেঙে গেলে উত্তরবঙ্গের আটটি জেলার মালবাহী ট্রাক ও যাত্রীবাহী বাস বিকল্প পথ হিসেবে নাড়ুয়ামালা-সোনারায় সড়কে রাজধানী ঢাকায় চলাচল করে। সে সময় হোসেনপুর বেইলি সেতুটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত ও ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। ঝুঁকিপূর্ণ সেতুর কারণে পার্শ্ববর্তী হোসেনপুর, কাতুয়া, সোনারায়, মাসিখালি, গজারিয়া, খুপি, বাবানিয়া, আমিতপুর, রামেশ্বরপুর, সোনাপুরসহ ২০/২৫টি গ্রামের কৃষক তাদের উত্পাদিত পণ্য হাটে নিতে পারছেন না।

নাড়ুয়ামালা হাটের ইজারাদার এজাজ মেম্বার বলেন, হোসেনপুর বেইলি সেতু ছাড়াও নাড়ুয়ামালা হাটের উত্তর পাশে একই সড়কে একটি ক্ষতিগ্রস্ত আরসিসি সেতু রয়েছে।

নাড়ুয়ামালা ইউপি চেয়ারম্যান আব্দুল গাফফার বলেন, কয়েক বছর যাবত্ সেতু দুটি বিপজ্জনক ও ঝুঁকিপূর্ণ হয়ে পড়লেও সংস্কার করা হচ্ছে না। উপজেলা পরিষদের মাসিক বৈঠকে আলোচনা করেও কোনো কাজ হয় না।

সড়ক ও জনপথ বিভাগ বগুড়ার নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান বলেন, ইতিমধ্যে হোসেনপুর সেতুর চাহিদাপত্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। বরাদ্দ পেলেই বেইলি অপসারণ করে আরসিসি সেতু নির্মাণ করা হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT