রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ১৫ জুন ২০২১, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

১২:৩২ পূর্বাহ্ণ

হোটেলে সহাবস্থান করতে পারবে অবিবাহিত নারী-পুরুষ

প্রকাশিত : ০৭:৫১ AM, ৬ অক্টোবর ২০১৯ রবিবার ২৯১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

‘ভিশন ২০৩০’ বাস্তবায়নে সৌদিতে ঘটছে এমন অনেক কিছুই যা এতদিন ছিল অকল্পনীয়। সম্প্রতি দেশটির পর্যটন ও ভ্রমন সংক্রান্ত নীতিমালা ভ্রমণরত বিদেশি অনাত্মীয় নারী-পুরুষ একসঙ্গে হোটেলে রুম ভাড়া নিতে পারবেন। এমনকি নারীরা কোনো পুরুষসঙ্গী ছাড়াই দেশটিতে ভ্রমণ করতে পারবেন। সম্প্রতি সৌদি কর্তৃপক্ষ বিদেশিদের জন্য যে পর্যটন ভিসা চালু করেছে সেখানে এইসব সুবিধা রাখা হয়েছে।

শনিবার (৫ অক্টোবর) আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্সের খবরে জানানো হয়, পশ্চিমা দেশগুলোর অনুকরণে নতুন গৃহীত পদক্ষেপগুলোর একটি হলো বিদেশি অবিবাহিত নারী-পুরুষদের একসঙ্গে থাকার সুযোগ দেয়া।

এর আগে কোনো নারীর পক্ষে সৌদিতে একা ভ্রমণের অনুমতি মিলতো না। তারা কেবল নিকটাত্মীয় পুরুষ সঙ্গীদের সাথে দেশটিতে সফর করতে পারতেন।

এর আগে গত মাসের শেষ নাগাদ প্রথমবারের মতো বিদেশি নাগরিকদের জন্য টুরিস্ট ভিসা চালু করেছে সৌদি সরকার। এই ভিসার আওতায় ৪৯টি দেশের যে কেনো ধর্মের মানুষ দেশটিতে ভ্রমণ করার সুযোগ পাবেন।

দেশের পর্যটন খাতকে আরো শক্তিশালী করতে নানা ধরনের সংস্কার কর্মসূচি চালু করেছে সৌদি সরকার। এরই একটি হচ্ছে হোটেলে অবিবাহিত নারী-পুরুষদের একসঙ্গে রুম ভাড়া করার সুযোগ। তবে কেবল বিদেশিরাই এই সুযোগ পাবেন। সৌদি নাগরিকদের হোটেলে রুম নেয়ার ক্ষেত্রে নিজেদের পারিবারিক পরিচয়পত্র দেখাতে হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT