রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৭ নভেম্বর ২০২০, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

০৮:৫৮ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ লক্ষ্মীপুর জেলার শ্রেষ্ঠ ও‌সির পুরস্কার পে‌লেন ও‌সি আবদুল জ‌লিল ◈ কাতার সেনাবাহিনীর বিপক্ষে বাংলাদেশের পরাজয় ◈ সম্প্রীতির হবিগঞ্জ সংগঠনের জেলা শাখার সিনিয়র সদস্য নির্বাচিত হলেন শাহিনুর রহমান ◈ ডুমুরিয়ায় আওয়ামীলীগ নেতা গাজী আব্দুল হাদি’র স্মরণ সভা ◈ নারায়ণগ‌ঞ্জে ক‌রোনা প্রতি‌রো‌ধে স‌চেতনতামূলক র‌্যা‌লি ◈ তিন লাখের ঘরে সুপারস্টার শাবনূর ◈ কুড়িগ্রাম সদর থানার নতুন ওসিকে ফুলের শুভেচ্ছা ও অভিনন্দন ◈ কুড়িগ্রামে বেতন বৈষম্য নিরসনের দাবিতে স্বাস্থ্য-পরিদর্শকদের কর্মবিরতী ◈ অবশেষে মুক্তাগাছার প্রসিদ্ধ মন্ডার মূল্য স্থিতিশীল হলো ◈ বাকৃবি আম বাগানে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা

হারল শ্রীলঙ্কা, সিরিজ জিতল পাকিস্তান

প্রকাশিত : ০৭:২১ AM, ৩ অক্টোবর ২০১৯ Thursday ১৯৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়ে ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিল পাকিস্তান। করাচিতে শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কার দেওয়া ২৯৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০ বল হাতে রেখে ৫ উইকেটে ২৯৯ রান তুলে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

এর আগে সোমবার রাতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৬৭ রানে হারায় সরফরাজ আহমেদের দল। বৃষ্টিতে ভেসে যায় পাকিস্তান ও শ্রীলঙ্কার প্রথম ওয়ানডে।

গতকাল বুধবার করাচিতে পাকিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে দানুষ্কা গুনাথিলাকার সেঞ্চুরিতে ভর করে ৯ উইকেটে ২৯৭ রানের বড় পুঁজি দাঁড় করায় সফরকারীরা।

টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় শ্রীলঙ্কা। শুরুতেই খেয়েছিল ধাক্কা। ওপেনার আভিষ্কা ফার্নান্ডো ৪ রান করেই মোহাম্মদ আমিরের শিকার হন। দলীয় ১৩ রানের মাথায় প্রথম উইকেট হারায় লঙ্কানরা।

তবে সেই ধাক্কা ঠিকই কাটিয়ে উঠে আরেক ওপেনারের দুর্দান্ত ব্যাটিংয়ে। দানুষ্কা গুনাথিলাকা একটা প্রান্ত ধরে একদম ৪৫ ওভার পর্যন্ত নিয়ে গেছেন দলকে। করেছেন চোখ ধাঁধানো এক সেঞ্চুরি। ১৩৪ বলে ১৬ বাউন্ডারি আর ১ ছক্কায় ১৩৩ রানের ইনিংস খেলে শেষ পর্যন্ত আমিরের বলে বোল্ড হন গুনাথিলাকা। অধিনায়ক লাহিরু থিরিমান্নে আর মিনোদ ভানুকা দুজনই করেন ৩৬ করে।

শেষদিকে ঝড়ো এক ইনিংস খেলেন দাসুন শানাকা। ২৪ বলে ৫ চার আর ২ ছক্কায় ৪৩ রান করে ওয়াহাব রিয়াজের শিকার হন তিনি। পাকিস্তানের পক্ষে বল হাতে সবচেয়ে সফল মোহাম্মদ আমির। ৫০ রানে ৩টি উইকেট নেন বাঁহাতি এই পেসার।

সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা : ৫০ ওভারে ২৯৭/৯ (গুনাথিলেকা ১৩৩, দাসুন ৪৩; আমির ৩/৫০)
পাকিস্তান : ৪৮.২ ওভারে ২৯৯/৫ (ফখর ৭৬, আবিদ ৭৪; প্রদীপ ২/৩৭)
ফল : পাকিস্তান ৫ উইকেটে জয়ী।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT