রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

০৪:১১ অপরাহ্ণ

হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব গোলাম কবির

প্রকাশিত : ০৭:১৭ PM, ৩০ সেপ্টেম্বর ২০১৯ সোমবার ৪৭৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ছাতক উপজেলাধীন কালারুকা ইউনিয়নে অবস্থিত খারগাও মৌলভী নাছির উদ্দিন (রাহ:) হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা ২৭ সেপ্টেম্বর শুক্রবার পরিদর্শন করেন ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম কবির, বিকাল ৩ ঘটিকা হতে আছর পযন্ত তিনি মাদ্রাসায় অবস্থান করেন। এখানে কিবাবে ও কি কি পাঠদান করা হয়,তা অবহিত হন।মাদ্রাসার গঠনতন্ত্রসহ সিলেবাস দেখেন।এতিম ছাএদের মধ্যাহ্ন ভোজের সময় খাওয়ার রুমে ডুকে তা প্রত্যক্ষ করেন।

অতঃপর ৫/৬ জন ছাএদের সুললিত কন্ঠে কুরআন তিলাওয়আত,হামদ ও নাতে রাসূলসল্লাল্লাহু (আঃ) শুনে মূগ্ধ হন।সুন্দর ও সুশূংখলভাবে লাইনে দাড়িয়ে ছাত্রবূন্দ তাকে অভিনন্দন জ্ঞাপন করেন। তিনি একে একে সবার সাথে মোসাফা করেন। ছাএদের উদ্দেশ্য আগামী দিনে তাদের সফলতা অর্জনে অত্যন্ত মূল্যবান ও গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন।

তার বক্তব্যে বলেন তোমরা শুধু কুরআন শরীফ হিফয করলে চলবেনা সাথে সাথে এর তরজমা তাফসির জানতে হবে, এতে তোমাদের উচ্চ শিক্ষার বিকল্প নেই। তোমরা শুধু মসজিদে ইমামতি ও তারাবিহ নামাজ পড়ালে চলবেনা। বিশুদ্ধ আকিদা ভিত্তিক কুরআন _সুন্নার সঠিক জ্ঞান অর্জন করে, একমাএ ইসলামের আদশই যে,ইহ _পরকালে শান্তি আসবে, ইসলামে যে জঈিবাদের কোন স্থান নেই, ইসলামের যে জঈিবাদ সমর্থন করে না সে কথা জাতিকে বুঝাতে হবে। তোমরাই একদিন এদেশ ও জাতির দায়িত্ব নিতে হবে, সে লক্ষ্য এখন থেকেই তোমাদের জীবনকে গড়তে হবে।

মাদ্রাসাটি সুষ্ঠুভাবে পরিচালিত হচ্ছে দেখে সন্তোষ প্রকাশ করেন।
ছাতক উপজেলায় নতুন দায়িত্ব নিয়েছেন উল্লেখ করে, তার সসফলতার জন্য সকলের কাছে দোয়া কামনা করে বলেন, আমি যতদিন ছাতকে আছি মাদ্রাসা কোন সহযোগিতা প্রয়োজন মনে করলে আমার সাথে যোগাযোগ করবেন।

মাদ্রাসার প্রধান শিক্ষক হাফিজ ক্বারি শাহ মোঃ গিয়াস উদ্দীন সাহেব, স্বাগত বক্তব্যে বলেন,উপজেলা নিবাহি অফিসার মহোদয়কে মাদ্রাসায় পরিদর্শনে আশায় আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান।

এ সময় উপস্থিত ছিলেন মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি মোঃআব্দুল গফফার আল হাসান,সেক্রেটারী ছালেহ আহমদ (মেম্বার) ও কোষাধ্যক্ষ হাজি নজরুল ইসলাম। ও মাদ্রাসার শিক্ষক হাফিজ আমজদ আলী, হাফিজ ইসলাম উদ্দিন, হাফিজ আলি হুসেন, হাফিজ ছালেহ আহমদ, হাফিজ সোলেমান আহমদ, হাফিজ হোসাইন আহমদ,
ইসলাম উদ্দিন প্রমুখ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT