রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

০১:৩৬ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ কবিতা : ইতি – মোঃ সাইফুল ইসলাম  ◈ রায়পু‌রে চোরাই মোটরসাই‌কেল উদ্ধার, মূল হোতার খোঁ‌জে পু‌লিশ ◈ হাঁটাবান্ধব পরিবেশ ও আধুনিক গণপরিবহন ব্যবস্থা নিশ্চিত করার দাবি ◈ ভূঞাপুরে শতভাগ বিদ্যুতায়নের এলাকায় লাইন জোড়াতালি-জরাজীর্ণ ◈ উলিপুরে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়ে গরুর মৃত্যু ◈ কালিহাতীতে জয়কালি মন্দিরের কিচেন ব্লক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ◈ বাংলাদেশের জাতীয়তাবাদী দল বিএনপির উদ্যেগে সরিষাবাড়ী উপজেলা যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত ◈ গোপালপুরে ইজিবাইকের চাকায় পিষ্ট হয়ে শিশুর মৃত্যু ◈ রামগঞ্জে মাদ্রাসা ছা‌ত্রের পা‌য়ে শিকল বে‌ধে নির্যাত‌নের অ‌ভি‌যোগ মাদ্রাসা শিক্ষ‌কের বিরু‌দ্ধে ◈ ঘাটাইলে কাশতলা জামে মসজিদ ও রাস্তা পুনঃ র্নির্মাণ কাজের উদ্বোধন

হাজীগঞ্জে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, পুলিশের গুলি ও লাঠিচার্জ

প্রকাশিত : ০১:২৮ AM, ৩০ নভেম্বর ২০১৯ শনিবার ১৭৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মো:মজিবুর রহমান রনি:হাজীগঞ্জে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় প্রায় দুই ঘন্টা যান চলাচল বন্ধ ছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ ও ফাঁকা গুলি নিক্ষেপ করেছে। এই ঘটনায় অজ্ঞাত পথচারীসহ বেশ কয়েকজন ছাত্রলীগের নেতাকর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে। শুক্রবার (২৯ নভেম্বর) রাত সাড়ে ৮টায় হাজীগঞ্জ পশ্চিম বাজারে ছাত্রলীগের দুই গ্রুপের (খোকন বলি ও রাব্বি) মাঝে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, এ দিন রাতে কিউসি টাওয়ারের সামনে পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বির নেতৃত্বে উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন বলির উপর হামলা করা হয়। এতে সে গুরুতর আহত হয়ে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ খবর চারদিকে ছড়িয়ে পড়লে খোকন বলির অনুসারীরা রাস্তায় নেমে আসে তারা বিক্ষোভ করে। পরে তারা একত্রিত হয়ে মেহেদী হাছান রাব্বিকে খুঁজতে থাকে। কিন্তু তাকে না পেয়ে, রাব্বির ইন্টারনেট (ব্রডব্যান্ড লাইন) ব্যবসা প্রতিষ্ঠানে এর সার্ভার রুমে ব্যাপক ভাংচুর চালায়। এতে ওই প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতি হয় বলে জানা গেছে।

এরপর রাব্বির বসতঘর মনে করে একই বাড়ির আল আমিন কাশারির ভবনে ব্যাপক ভাংচুর চালায় খোকন বলির অনুসারিরা। পরবর্তীতে রাব্বির অনুসারিরা একত্রিত হলে দু’পক্ষের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় চাঁদপুর-কুমিল্লা ও রামগঞ্জ-লক্ষ্মিপুর-কচুয়া-গৌরিপুর সড়কের যান চলাচল বন্ধ হয়ে যায় এবং পথচারিরা আতঙ্কিত হয়ে চারদিকে ছুটতে থাকেন। ব্যবসায়ীরা তাদের দোকানঘর বন্ধ করে দেন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাঠিচার্জ করে ছাত্রলীগের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় দুই গ্রুপের নেতাকর্মীরা পুলিশের উপর চড়াও হলে, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ফাঁকা গুলি চালায়। এ সময় তাদের সাথে অতিরিক্ত পুলিশ যোগ দেয় বলে স্থানীয় সূত্রে জানা গেছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযান অব্যাহত থাকায় পুলিশের বক্তব্য পাওয়া যায়নি।
এ দিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমানের ব্যবহৃত মোবাইল নম্বর বন্ধ থাকায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন জীবন কাজী জানান, খোকন বলির উপর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাব্বির নেতৃত্বে হামলা করা হয়। এতে সে গুরুতর আহত হয়।

পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদি হাছান রাব্বি মুঠোফোনে জানান, আমার ছেলেদেরকে (নেতাকর্মী) খোকন বলির লোকজন আগে মারধর করেছিল। এ ঘটনায় সন্ধ্যায় খোকনের সাথে কথা কাটাকাটি হয়। তার সূত্রধরে খোকন বলির লোকজন আমার ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT