রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ২৩ অক্টোবর ২০২১, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

০৮:১৯ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ কুড়িগ্রাম সদরে ইউপি নির্বাচনে নৌকার মাঝি হলেন যারা ◈ রাজশাহীর মোহনপুরে নৌকার প্রতীক পেলেন যারা ◈ শ্রীনগরে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হলেন যারা ◈ চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব শাহ আলমের নির্বাচনী উঠান বৈঠক। ◈ তাহিরপুর সীমান্তে ভারতীয় মাদকের চালান সহ বিভিন্ন মালামাল আটক ◈ ফুলবাড়ীর ছয় ইউনিয়নে নৌকার মাঝি হলেন যারা ◈ সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে কলমাকান্দায় মানববন্ধন ◈ ডাচ্-বাংলা ব্যাংক শশিকর বাজারে শুভ উদ্বোধন ◈ তাহিরপুরে তথ্য অধিকার বাস্তবায়ন ও পরিবীক্ষন কমিটির সভা ◈ রাজারহাটে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন ত্রাণ ও দূর্যোগ প্রতিমন্ত্রী

হরিরামপুরে জরায়ু মুখ ও স্তন ক্যান্সার নির্ণয় কার্যক্রম অব্যাহত

প্রকাশিত : ০৯:৩২ PM, ৩ ফেব্রুয়ারী ২০২১ বুধবার ২০৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

রাকিবুল ইসলাম, হরিরামপুর প্রতিনিধি :

মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার ২২টি কমিউনিটি ক্লিনিকে গত ১ তারিখ থেকে পর্যায়ক্রমে জরায়ু মুখ ও স্তন ক্যান্সার নির্ণয় কার্যক্রম শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় আজ ৩ ফেব্রুয়ারী ২০২১ উপজেলার বলড়া ইউনিয়নের কোকরহাটি, দানিস্তপুর, হারুকান্দি ইউনিয়নের তন্ত্রখোলা ও ধুলশুড়া ইউনিয়নের গঙ্গারামপুর কমিউনিটি ক্লিনিকে একযোগে এ কার্যক্রম অব্যাহত।

এ প্রসঙ্গে কোকরহাটি কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডর শাহনাজ পারভিনের সাথে কথা বলে জানা যায়, গ্রামের অধিকাংশ মহিলারাই এ ব্যাপারে সচেতন নয়। তাদের সচেতনতার লক্ষ্যে এ কার্যক্রম অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ কমিউনিটি ক্লিনিক থেকে আজ ১৫০জনের জরায়ু মুখ ও স্তন পরীক্ষা করে ৩জনের মাঝে এ রোগ পাওয়া যায়। তাদের সঠিক চিকিৎসাসেবা ও বিভিন্ন পরামর্শ দেয়া হয়।

কোকরহাটি কমিউনিটি ক্লিনিকে আসা জরায়ু ও স্তন ক্যান্সারে আক্রান্ত খুকি বেগম জানান, জরায়ু ও স্তন ক্যান্সার সম্পর্কে জানা ছিল না। এ কার্যক্রমের মধ্যদিয়ে জানতে পারলাম এবং নিজে আক্রান্তের বিষয়ে জানতে পেরে ভয় নয় বরং কিভাবে এ রোগ থেকে মুক্তি পাওয়া যাবে তার পরামর্শ ও দিক নির্দেশনা পেয়েছি।

এ বিষয়ে একাধিকবার হরিরামপুর উপজেলা স্বাস্থ ও পঃ পঃ কর্মকর্তা ইশরাত জাহানের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT