রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০, ২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

১১:৫১ অপরাহ্ণ

শিরোনাম
◈ মধ্যনগরে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে ভিডিও প্রচার করায় ৫ যুবক গ্রেফতার ◈ চরফ্যাসনে গৃহবধুকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, থানায় সমঝোতা ◈ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা একজন শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী ◈ উলিপুরে গুনাইগাছে ১১৫ জন দুস্থ নারীর মাঝে ফুট প্যাকেজ বিতরণ ◈ নীলফামারীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারী বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ ◈ হাজার বছর নয়-সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান —পুলিশ সুপার, নওগাঁ ◈ লালমনিরহাটে বার্তা বাজার এর ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ◈ রূপগঞ্জে জালিয়াতি করে কোটি টাকার সম্পত্তি আত্মসাতের চেষ্টা ◈ কুড়িগ্রামে বিআরটিসি বাস ও প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষে  নিহত ৪ ◈ সিরাজগঞ্জে অটোরিকশা চালককে শ্বাসরোধ করে হত্যা

হযরত ওমর বিন খাত্তাব (র) জামে মসজিদের করুণ অবস্থা! স্থানীয় প্রতিনিধিদের দৃষ্টি আকর্ষণ

প্রকাশিত : ০২:৫৮ AM, ১ অগাস্ট ২০২০ Saturday ৫৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

এম, রিদুয়ানুল হক, কক্সবাজার
চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের ২ নং ব্লক অর্থাৎ ৩ নং ওয়ার্ডের নতুন ঘোনার একটি জামে মসজিদ।

১৯৯২ সালে স্থানীয় কিছু ধর্মপ্রাণ মুসল্লীদের প্রচেষ্টায় প্রতিষ্ঠা হয়েছিল এই মসজিদটি।

মসজিদটির নাম দেয়া হয়েছিল হযরত ওমর বিন খাত্তাব (র) জামে মসজিদ। প্রতিষ্ঠালগ্ন থেকে কোনো জনপ্রতিনিধি বা সরকারের পক্ষ থেকে সামান্যতমও অনুদান পায়নি।

প্রায় ৫ শতাধিক পরিবারযুক্ত সমাজের একমাত্র মসজিদ এটি। বদরখালী বাজারের ১ মাইল উত্তরে ওয়াপদা রোড়ের পাশে এই মসজিদটির অবস্থান।

গ্রীষ্মকালে তীব্রগরমে মুসল্লিরা খুবই কষ্ট করে নামাজ আদায় করেন। বর্ষাকালে বৃষ্টির পানিতে ডুবে থাকে এই মসজিদটি। পাশে প্রবাহিত হয়েছে ছোট্ট একটি খাল। ঐ খালের প্রবাহিত পানিতে ভেঙ্গে যাচ্ছে মসজিদের জায়গা। ঐ এলাকায় কোনো ধণী ব্যক্তি না থাকায় মসজিদের কাজে কেউ এগিয়ে আসতে সাহস পাচ্ছে না।

কিছু কিছু পরিবার থেকে মাসিক ২০/৩০ টাকা চাঁদা নিয়ে কোনো মতেই ঈমাম ও মুয়াজ্জিমের সম্মানি দেয়া হয়। তাও একেবারেই নগণ্য। বর্তমানে এই মসজিদটির অবস্থা খুবই নাজুক।

৩১ জুলাই জুমার নামাজের সময় মসজিদ কমিটির কিছু সদস্য এব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও এমপি মহোদয়ের সার্বিক সহযোগিতা কামনা করেছেন। তারা বলেছেন- স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম চাইলে এই মসজিদটি দ্রুত নির্মাণ করা সম্ভব হবে।

মুসল্লিরা জানিয়েছেন, বর্তমানে এই মসজিদে নামাজ আদায় করতে মুসল্লিদের সীমাহীন কষ্ট হচ্ছে। মসজিদটির দৃশ্য হয়ত স্থানীয় এমপি জাফর আলমের নজরে আসে নি। নজরে পড়লে হয়তঃ তিনি দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন। এইভাবে আল্লাহর ঘর মসজিদ পড়ে থাকতে পারে না।

জনপ্রতিনিধি ছাড়াও অন্যকোনো দানশীল ব্যক্তি মসজিদটি নির্মাণ করতে এগিয়ে আসলে তাকে স্বাগত জানাবেন বলে জানিয়েছেন উক্ত মসজিদ কমিটি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT