রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২২ অক্টোবর ২০২১, ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

০৭:৪০ অপরাহ্ণ

শিরোনাম
◈ চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব শাহ আলমের নির্বাচনী উঠান বৈঠক। ◈ তাহিরপুর সীমান্তে ভারতীয় মাদকের চালান সহ বিভিন্ন মালামাল আটক ◈ ফুলবাড়ীর ছয় ইউনিয়নে নৌকার মাঝি হলেন যারা ◈ সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে কলমাকান্দায় মানববন্ধন ◈ ডাচ্-বাংলা ব্যাংক শশিকর বাজারে শুভ উদ্বোধন ◈ তাহিরপুরে তথ্য অধিকার বাস্তবায়ন ও পরিবীক্ষন কমিটির সভা ◈ রাজারহাটে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন ত্রাণ ও দূর্যোগ প্রতিমন্ত্রী ◈ রংপুরে তিস্তা পাড়ের বন্যার্তদের পাশে জেলা আ’ লীগ সাধারন সম্পাদক রেজাউল করিম রাজু ◈ শাহজাদপুরে ইউপি নির্বাচনে পুনরায় নৌকার মনোনয়ন প্রত্যাশী আব্দুল বাতেনের সমর্থনে জনসভা অনুষ্ঠিত ◈ জামালগঞ্জে ইমামের ঝুলন্ত লাশ উদ্ধার

হবিগঞ্জ জেলা প্রেসক্লাবের ৯৩ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা

প্রকাশিত : ০৩:২৯ PM, ৬ সেপ্টেম্বর ২০২১ সোমবার ৬৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

আশাহীদ আলী আশা (স্টাফ রিপোর্টার) হবিগঞ্জ
গতকাল ৫ সেপ্টেম্বর হবিগঞ্জ জেলা প্রেসক্লাবের ৯৩ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হয়েছে। কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব প্রাপ্ত হয়েছেন দৈনিক হবিগঞ্জ পত্রিকা সম্পাদক প্রকাশক প্রকৌশলী সুশান্ত দাস গুপ্ত এবং সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব প্রাপ্ত হয়েছেন লেখক ও গবেষক মোঃ নুরুজ্জামান (মানিক)। ‘সত্যের লড়াইয়ে অবিচল’ এ স্লোগানকে সামনে রেখে হবিগঞ্জ জেলায় একটি প্রেস ক্লাব গঠনের লক্ষ্যে এ বছরের ১১ মার্চ হবিগঞ্জ জেলা পরিষদ মিলনায়তনে হবিগঞ্জ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে প্রকৌশলী সুশান্ত দাস গুপ্তের সভাপতিত্বে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত সাংবাদিকগন হবিগঞ্জ জেলা প্রেসক্লাব নামে একটি প্রেস ক্লাব গঠনের লক্ষ্যে ঐক্যমতে পৌঁছান। এরপর দীর্ঘ যাচাই-বাছাই শেষে ৫ সেপ্টেম্বর এ কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার পরপরই হবিগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান মানিকের নেতৃত্বে হবিগঞ্জ জেলা প্রশাসক ইসরাত জাহান কে এ বিষয়ে অবহিত করন এর লক্ষ্যে কমিটির তালিকা সরবরাহ করা হয়। পরে হবিগঞ্জ জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ হবিগঞ্জ জেলা তথ্য কর্মকর্তা পবন চৌধুরীর সাথে সাক্ষাত করে তার হাতেও কমিটির তালিকা তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন কমিটির সহ-সভাপতি রহমত আলী, সাধারণ সম্পাদক মোঃ নুরুজ্জামান মানিক, যুগ্ম সাধারণ সম্পাদক আতাউর রহমান ইমরান ও এম এ রাজা, কোষাধ্যক্ষ রুবেল মিয়া। হবিগঞ্জ জেলা প্রেসক্লাবের কমিটি গঠনের ব্যাপারে প্রকৌশলী সুশান্ত দাস গুপ্ত জানান, ‘হবিগঞ্জ জেলা প্রেস ক্লাব গঠনের মূল উদ্দেশ্য হলো সাংবাদিকরা যাতে স্বাধীন ও নিরপেক্ষভাবে পেশাগত দায়িত্ব পালন করতে পারেন সেটি সুনিশ্চিত করা। হবিগঞ্জ জেলায় কর্মরত সাংবাদিকের অধিকার রক্ষায় সোচ্চার ভূমিকা পালন করা। তিনি আরো জানান, অচিরেই হবিগঞ্জ জেলা প্রেসক্লাবের একটি স্থায়ী বহুতল ভবন নির্মাণ করা হবে। সেখানে অত্যাধুনিক কমিউনিটি সেন্টার এবং মানসম্পন্ন খাবারের রেস্টুরেন্ট থাকবে। সাংবাদিকরা স্বল্পমূল্যে এসব সুবিধা ভোগ করতে পারবেন। এছাড়াও সাংবাদিকদের কল্যাণে লক্ষ্যে একটি ফান্ড গড়ে তোলা হবে।’ এদিকে নব গঠিত হবিগঞ্জ জেলা প্রেসক্লাবের সদস্যদের অভিনন্দন জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি, আব্দুল মজিদ খান এমপি, হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মুশফিক হোসেন চৌধুরী এবং সাবেক মহিলা এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ । হবিগঞ্জ জেলা প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটির তালিকায় অন্যান্যদের মধ্যে নির্বাচিত হয়েছেন, সহ- সভাপতি রায়হান উদ্দিন সুমন (সমকাল প্রতিনিধি), তারেক হাবিব (বাংলা ৭১ প্রতিনিধি), রহমত আলী (অগ্নি শিখা), যুগ্ম সাধারণ সম্পাদক আতাউর রহমান ইমরান (ভোরের পাতা), এ এম রাজা (ভোরের ডাক ), কোষাধ্যক্ষ রুবেল মিয়া (ডেস্টিনি প্রতিনিধি) সহ আরও অনেকে।
প্রেরক

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT