রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৭ মে ২০২১, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

০৩:৪০ অপরাহ্ণ

শিরোনাম
◈ শ্রীনগরে ৫০০ বিঘা সরকারি জমিতে ভুট্রা চাষে রাজস্ব ফাঁকি ◈ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন তৃণমূল লীগের ◈ কাশিয়ানীতে আধিপত্যের দ্বন্দ্বে শরিফুল নামে এক যুবককে কুপিয়ে হত্যা ◈ এমপি রাঙ্গার সাথে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় করলেন শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ◈ লকডাউনে পুলিশকে বিচারিক ক্ষমতা দেয়া মানে হয়রানি বাড়বে -ফখরুল ◈ শ্রীনগরে হেরোইনসহ মাদক কারবারি গ্রেফতার ◈ গংগাচড়ায় তিস্তা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার সময় মেশিন জব্দ ◈ সিঙ্গাইরে সাংবাদিকদের সাথে থানার নবাগত ওসির মতবিনিময় ◈ কালিহাতীর মুন ডিজিটাল সাইনে টিনের চাল কেটে দুর্ধর্ষ চুরি ◈ কলমাকান্দা ব্লাড ডোনেশন সোসাইটির প্রথম বর্ষপূর্তি পালিত

হতশ্রী বাংলাদেশ

প্রকাশিত : ০৭:৩৩ PM, ১৫ নভেম্বর ২০১৯ শুক্রবার ১৩৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সকালের সূর্য সবসময় সারাদিন ভালো আবহাওয়ার পূর্বাভাস দেয় না। তেমনি প্রথম সেশনে কোহলিকে শূন্য রানে ফিরিয়ে যে ঝলক দেখিয়েছিলেন আবু জায়েদ রাহী তা অনূদিত হয় নি অন্যান্য বোলারদের হয় নি। বরং মায়াঙ্ক আগারওয়াল ধীরে-সুস্থে তুলে নিয়েছেন ডাবল সেঞ্চুরি আর শেষ বিকেলে উমেশ যাদব ও রবীন্দ্র জাদেজা বলের সাথে পাল্লা দিয়ে রান তুলেছেন। ফলাফলে বাংলাদেশের সামনে ৪৯৩ রানের পাহাড় গড়ে ৩৪৩ রান লিড নিয়েছে ভারত।

প্রথম সেশনে তবু লড়াই জমেছিল কিছুটা। দ্বিতীয় সেশন একদমই একতরফা। মায়াঙ্ক আগারওয়াল ও অজিঙ্কা রাহানের জুটিতে ভাঙন ধরানোর কোনো পথই পায়নি বাংলাদেশ। উইকেটের সুযোগ সৃষ্টি করা বহুদূর, দুই ব্যাটসম্যানকে তেমন কোনো অস্বস্তিতেও ফেলতে পারেননি বাংলাদেশের বোলাররা। দুজনের স্বচ্ছন্দ ব্যাটিংয়ে রান এসেছে ওভারপ্রতি প্রায় চার করে।

দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে ৩০ ওভারে ভারত তুলেছে ১১৫ রান, হারায়নি কোনো উইকেট। ৩ উইকেটে ৩০৩ রান নিয়ে চা বিরতিতে গেছে ভারত। বাংলাদেশের বোলিং ছিল ধারহীন। চা-বিরতির পর দ্বিতীয় ওভারে উইকেটের দেখা পেল বাংলাদেশ। ভাঙল ডাবল সেঞ্চুরির পথে থাকা জুটি। অজিঙ্কা রাহানেকে ফিরিয়ে আবু জায়েদ নেন চতুর্থ উইকেট।

বাংলাদেশের বিপক্ষে আগের দুই টেস্টেও দুইবার সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে পারেননি রাহানে। একবার আউট হয়েছে ৯৮ রানে, আরেকবার ৮২। এবার ফিরলেন ৮৬ রানে। এবারের আউটে রাহানের নিজের দায়ই বেশি। আবু জায়েদের ডেলিভারি ছিল খেলার মতোই। অফ স্টাম্পের বাইরে শর্ট বল। কিন্তু রাহানে খেললেন হাওয়ায় ভাসিয়ে। ডিপ পয়েন্ট থেকে একটু সামনে এগিয়ে ক্যাচ নিলেন তাইজুল ইসলাম। ১৭২ বলে ৯টি চারে ৮৬ রান করে আউট হলেন রাহানে। চতুর্থ উইকেটে মায়াঙ্কের সঙ্গে জুটি ছিল ১৯০ রানের।

অন্যদিকে, মাইলফলকগুলি যেন ছক্কায় ছোঁয়ার পণ করেছিলেন মায়াঙ্ক আগারওয়াল। তার আরেকটি ছক্কায় এলো পঞ্চম জুটির শতরান। এবার ছক্কা হজম করা বোলার মাহমুদউল্লাহ। ১২১ বলে হলো জুটির সেঞ্চুরি। তাতে মায়াঙ্কের ব্যাট থেকেই এসেছে ৭৮! ১৯৬ থেকে ক্রিজ থেকে বেরিয়ে মিরাজের ডেলিভারি গ্যালারিতে পাঠিয়ে মায়াঙ্ক আগারওয়াল পা রাখলেন ডাবল সেঞ্চুরিতে! সেটি ছিল তার ইনিংসের পঞ্চম ছক্কা, চার আছে ২৫টি।

দুইশ ছুঁতে বল খেলেছেন ৩০৩টি। প্রথম দিন শেষ বিকেলে তিনি জীবন পেয়েছিলেন ৩২ রানে। তিন টেস্ট সেঞ্চুরির দুটিকেই মায়াঙ্ক রূপ দিলেন ডাবল সেঞ্চুরিতে। এই তিন সেঞ্চুরিই এলো সবশেষ ৫ ইনিংসে। তৃতীয় সেশনের মাঝামাঝি মিরাজকে হাঁটু গেড়ে উড়িয়ে মেরেছিলেন মায়াঙ্ক। মারে জোর হয়নি যথেষ্ট। মিড উইকেট সীমানায় ভালো ক্যাচ নিয়েছেন আবু জায়েদ চৌধুরি। ৩৩০ বলে ২৪৩ রান করে আউট হন মায়াঙ্ক।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ১ম ইনিংস- ১৫০/১০

ভারত ১ম ইনিংস- ৪৯৩/৬ (জাদেজা ৬০ অপরাজিত, উমেশ ২৫ অপরাজিত)

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT