রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ০৮ আগস্ট ২০২০, ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

০৬:২৬ অপরাহ্ণ

সৌদি আরবের ২১ সেনাকে বহিষ্কার করলো যুক্তরাষ্ট্র

প্রকাশিত : ০৬:০৫ PM, ১৪ জানুয়ারী ২০২০ Tuesday ১০৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সৌদি সেনাবাহিনীর শিক্ষানবীশ ২১ সদস্যকে বহিষ্কার করেছে যুক্তরাষ্ট্র। জিহাদি কর্মকাণ্ডের সাথে সংশ্লিষ্টতার অভিযোগে তাদের বহিষ্কার করা হয়। সোমবার এই তথ্য নিশ্চিত করেছেন যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার।

গত ৬ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের একটি মার্কিন বিমান ঘাঁটিতে হামলা চালায় সৌদি সেনাবাহিনীর সেকেন্ড লেফট্যানেন্ট মোহাম্মেদ সাইদ আল শামরানি। ওই ঘটনায় তিন জন নিহত এবং আট জন আহত হন।

মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার জানান, বহিষ্কার হওয়া ২১ সেনা সদস্য বিমান ঘাঁটিতে হামলায় অভিযুক্ত ২১ বছর বয়সী মোহাম্মেদ সাইদ আল শামরানির সাথে জড়িত নন। তবে তাদের কাছ থেকে জিহাদী জিনিসপত্র উদ্ধার করা হয়েছে।

এছাড়াও বার আরো বলেন, এই ঘটনার তদন্তে সৌদি আরব মার্কিন যুক্তরাষ্ট্রকে সম্পূর্ণ সহায়তা দিয়েছে। বহিষ্কৃত হওয়া সেনা সদস্যদের দুয়েক দিনের মধ্যে দেশে পাঠিয়ে দেয়া হবে বলে মার্কিন সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে ।

বর্তমানে যুক্তরাষ্ট্রে ৮৫০ জনেরও বেশি সৌদি সেনা সদস্য প্রশিক্ষণ গ্রহণ করছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT