রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৩ অক্টোবর ২০২০, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

১০:৪৫ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ নাটোরের লালপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত ◈ নাটোরে এমপির নির্দেশে নলডাঙ্গা পৌরসভার রাস্তা সংস্কার কাজ শুরু ◈ নাটোরের বাগাতিপাড়ায় এক শিক্ষককে কারাদণ্ড দিলেন ভ্রাম্যমাণ আদালত ◈ শুভ্র’র খুনীদের ফাঁসির দাবিতে মুক্তিযোদ্ধা ও সন্তানদের মানববন্ধন ◈ ধর্ষণ মামলার আসামী শরীফকে সাথে নিয়ে পুলিশের অস্ত্র উদ্ধার ◈ টঙ্গীবাড়িতে মা ইলিশ ধরার অপরাধে ৯ জেলেকে কারাদণ্ড ১জনকে অর্থদণ্ড ◈ ধামইরহাটে প্রতিহিংসার বিষে মরলো ১৫ লাখ টাকার মাছ, আটক-২ ◈ হারিয়ে যাচ্ছে গ্রামের ঐতিহ্যবাহী কুপি বাতি ◈ ভালুকায় কোটি টাকা মুল্যের বনভুমি দখল রহস্যজনক কারনে নিরব বনবিভাগ ◈ নেয়াখালীতে ছেলের পরিকল্পনাতেই মাকে পাঁচ টুকরো

সোমেশ্বরী থেকে বালু উত্তোলন চলছেই!

প্রকাশিত : ০৫:৩৯ AM, ২৯ সেপ্টেম্বর ২০১৯ Sunday ১৮৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

শেরপুরের শ্রীবরদীর সীমান্তবর্তী রাণীশিমূল ইউনিয়নের বালিজুরী এলাকায় সোমেশ্বরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন চলছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, কয়েকদিন আগে শ্রীবরদীর ইউএনও সেঁজুতি ধরের নেতৃত্বে অভিযান চালিয়ে একটি ড্রেজার মেশিন আটক করে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়। এক ট্রলি ভর্তি অবৈধ বালু জব্দ করে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অন্যদিকে বালু উত্তোলনের ফলে নদীর দুই পাশে বসবাসরত শতাধিক বাড়িঘর ভাঙনের মুখে রয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানান, যত্রতত্র বালু উত্তোলনের কারণে সীমান্তবর্তী বালিজুরী বাজার, বালিজুরী উচ্চ বিদ্যালয়, বালিজুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়, বালিজুরী ঈদগাহ মাঠ ও বালিজুরী দুধনই সড়কের কোটি টাকা ব্যয়ে নির্মিত ব্রিজটি ভাঙনের হুমকিতে রয়েছে।

রাণীশিমূল ইউপি চেয়ারম্যান মাসুদ রানা বলেন, বালু উত্তোলন বন্ধে বারবার সতর্ক করা হলেও তারা প্রভাব বিস্তার করে বালু উত্তোলন করছেন।

ইউএনও সেঁজুতি ধরের কাছে অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বালিজুরী এলাকার ১৫ জনকে আসামি করে মামলা দেওয়া হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT