রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৯ মে ২০২১, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

০১:৫২ পূর্বাহ্ণ

সেঞ্চুরির অপেক্ষায় শান্ত, চা বিরতিতে বাংলাদেশ

প্রকাশিত : ০৪:৫১ PM, ২১ এপ্রিল ২০২১ বুধবার ৩৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মাঠে নেমেছে বাংলাদেশ। ইতোমধ্যে এই ম্যাচে টসে জিতে ব্যাট করছে মুমিনুলরা। টসে জিতে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। কারণ দ্বিতীয় ওভারেই বাংলাদেশ নিজেদের প্রথম উইকেট হারিয়েছে। কোনো রান না করেই বিশ্ব ফার্নান্দোর বলে এলবিডব্লিউ হয়ে ফিরেছেন টাইগার ওপেনার সাইফ হাসান।

সাইফ ফিরলেও দ্বিতীয় উইকেটে দারুণ এক জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দিয়েছেন তামিম ও নাজমুল হোসেন শান্ত। এই জুটি গড়ার পথে মাত্র ৫২ বলে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম। টেস্টে এটি তাঁর ২৯তম হাফ সেঞ্চুরি। এই ইনিংস খেলার পথে ১১টি বাউন্ডারি মেরেছেন এই বাঁহাতি ওপেনার। তামিম ও শান্তর ব্যাটে ভর করে ১ উইকেটে ১০৬ রান করে প্রথম সেশন শেষ করেছে বাংলাদেশ।

মধ্যাহ্নভোজের পর দুই অপরাজিত ব্যাটসম্যান তামিম ও শান্ত ধীরে সুস্থে খেলতে থাকেন। এরই মধ্যে ১২০ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন শান্ত। টেস্ট ক্রিকেটে এটি তাঁর দ্বিতীয় হাফ সেঞ্চুরি। বিশ্ব ফার্নান্দোকে থার্ড ম্যান দিয়ে চার মেরে হাফ সেঞ্চুরি পূরণ করেন। তামিম ব্যক্তিগত ৯০ রানে ফার্নান্দোর বলে সেকেন্ড স্লিপে লাহিরু থিরামান্নের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন। তাঁর ইনিংসটি সাজানো ছিল ১৫টি চারে।

তামিম ফিরে গেলেও অধিনায়ক মুমিনুল হককে নিয়ে বাংলাদেশের ইনিংস টানছেন শান্ত। তিনি এগোচ্ছেন সেঞ্চুরির দিকে। ১৭২ বলে ৭৮ রান নিয়ে শান্ত ও ৪২ বলে ২১ রান নিয়ে চা বিরতিতে গেছেন মুমিনুলরা। বাংলাদেশের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ২ উইকেট হারিয়ে ২০০ রান।

এই ম্যাচে পাঁচ বোলার নিয়ে খেলছে বাংলাদেশ। এর মধ্যে তিন পেসার ও দুই স্পিনার। প্রায় তিন বছর পর বাংলাদেশের টেস্ট একাদশে জায়গা পেয়েছেন পেসার তাসকিন আহমেদ। তিনি সর্বশেষ ২০১৭ সালের ২৮ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলেছিলেন। বাংলাদেশ দলে বাকি দুই পেসার আবু জায়েদ রাহি ও এবাদত হোসেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT