রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

১০:৪৭ অপরাহ্ণ

শিরোনাম
◈ ভূঞাপুরে চার মোটরসাইকেল চালককে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ◈ কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নার্সদের অবহেলায় ২ শিশুর মৃত্যুর অভিযোগ ◈ চিরিরবন্দরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ ◈ শাহজাদপুর উপজেলা পরিষদের বেসিনে নেই সাবান-পানি, এক বছরেই ব্যবহার অনুপযোগী ◈ ফুলবাড়ীয়ায় হাত ভাঙা বৃদ্ধা ও হাসপাতাল শয্যায় অসহায় রোগীকে অর্থ সহায়তা প্রদান ◈ আড়িয়াল বিলে অস্থায়ী হাঁসের খামার ◈ সিঙ্গাইরে সুশিল সমাজ ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে জেলা প্রশাসকের মতবিনিময় ◈ আশুলিয়ায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী তৈরি ◈ শ্রীনগরে সড়ক দুর্ঘটনায় মোটরসাকেল আরোহীর মৃত্যু ◈ কালিগঞ্জের পল্লিতে বিদ্যুৎ স্পৃষ্টে মোটর সাইকেল মেকানিকের মৃত্যু

সুস্থ শরীর নিয়ে ওমানে আসলেও, একটি জীবন্ত লাশ হয়ে দেশে ফিরল মহি উদ্দিন

প্রকাশিত : ০১:০৯ PM, ২৭ ডিসেম্বর ২০১৯ শুক্রবার ১,৭১৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ফোরকান মাহমুদ, ওমান মাস্কাট থেকেঃ মহি উদ্দিন, নোয়াখালী কোম্পানীগঞ্জ চরকাকড়া গ্রামের মোঃ ওজি উল্লার ছেলে।
জীবনের তাগিদে ২০১৬ সালে পাড়ি জমান মধ্যেপ্রাচ্য আরব দেশ ওমানে, সুস্থ শরীর নিয়ে ওমানে আসলেও, একটি জীবন্ত লাশ হয়ে দেশে ফিরলেন মহি উদ্দিন।

এক বছর পূর্বে হাতুড়ি ড্রিল বিস্ফোরণ হয়ে ৭০শতাংশের বেশি ক্ষতবিক্ষত হয় যায় তার শরীর। এমন অবস্থায় তাকে রুস্তাক হাসপাতালে ভর্তি করা হয়, পরর্বতীতে মাস্কাট খৌলা হাসপাতালে পাঠানো হয়, দীর্ঘদিন চিকিৎসা শেষে বাংলাদেশ দূতাবাস ওমান-এর সহযোগিতায় বুধবার রাতে বাংলাদেশ বিমান যোগে তাকে দেশে পৌছানো হয়।

জানা গেছে, ২০১৬সালে ওমানে আসেন ওলি উল্লাহ। ওমানে মালিকের কাজ করতেন, কর্মক্ষেত্র হাতুড়ি ড্রিল বিস্ফোরণ হয়ে শরীরের ৭০শতাংশের বেশি পুড়ে যাওয়ায় মহি উদ্দিনের অবস্থা আশঙ্কাজনক বলেই চিকিৎসকরা জানিয়েছিলেন, তবে তাদের দীর্ঘ চিকিৎসা শেষে শরীরে একটু উন্নত হলেও নষ্ট হয়ে যায় তার দুইটি চোখ।
পরে দূতাবাসের সহযোগিতায় দীর্ঘদিন সময়ে চিকিৎসা শেষে তার চিকিৎসা বাবদ প্রায় (২০ হাজার) ওমানী রিয়াল মওকুপ করে, দূতাবাস থেকে তার দেশের সফর সংঙ্গী হিসেবে অন্য ১জনসহ দুই জনের টিকিট দিয়ে দেশে পৌছানোর ব্যবস্থা করেন বাংলাদেশ দূতাবাস,ওমান।

দেশটিতে তেমন কোনো আত্মীয়-স্বজন না থাকায় ওমানে বাংলাদেশ দূতাবাসের কাছে সহযোগিতা চান হাসপাতাল কতৃপক্ষ। পরে দূতাবাস তাদের সব ধরনের আইনী প্রক্রিয়া শেষে করে গত বুধবার রাতে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে দেশে পাঠানো হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT