রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ০১ মার্চ ২০২১, ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০৭:০৫ পূর্বাহ্ণ

সুন্দরবনে বাঘের আক্রমণ, নিহত দুই

প্রকাশিত : ০৩:২০ PM, ২২ জানুয়ারী ২০২১ শুক্রবার ৭৮৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সুন্দরবনের ভারতের অংশে বাঘের আক্রমণে প্রাণ হারিয়েছেন বাংলাদেশি দুই জেলে। বৃহস্পতিবার বিকেলে ভারতের সীমখালী খালে কাঁকড়া ধরতে গিয়ে বাঘের আক্রমণে তাদের মৃত্যু হয়।

নিহত জেলেরা হলেন- সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের পশ্চিম কৈখালী গ্রামের রতন এবং মিজানুর রহমান। তাদের অপর এক সহযোগী এখনও নিখোঁজ রয়েছেন। তার নাম আবু মুসা। আবু মুসাই দুই জেলের মৃত্যুর বিষয়টি জানিয়েছেন।

আবু মুসার উদ্ধৃতি দিয়ে তার ভাতিজা আল-আমিন জানান, তার চাচা মুসাসহ তিনজন ভারতের সীমখালী খালে কাঁকড়া আহরণ করতে যান। এ সময় একটি বাঘ রতন ও মিজানুর রহমানকে আক্রমণ করলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। বনের ভেতরে পালিয়ে গিয়ে প্রাণে রক্ষা পান মুসা। পরে মুসা বিষয়টি ভারতে তার শ্বশুরবাড়িতে জানান। পরে শ্বশুরবাড়ি থেকে তাদের খবর দেয়া হয়েছে।

সুন্দরবনের কৈখালী ফরেস্ট স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আবু সাঈদ জানান, অনুমতি না নিয়েই তিনজন সুন্দরবনে ঢুকে ভারতীয় অংশে গিয়ে কাঁকড়া ধরার সময় বাঘের আক্রমণের শিকার হয়েছেন বলে তিনি শুনতে পেয়েছেন।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সাতক্ষীরার নীলডুমুর ১৭ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইয়াসিন চৌধুরী জানান, সুন্দরবনের ভারতের অংশে বাংলাদেশি দুই জেলে বাঘের আক্রমণে মারা গেছেন বলে তিনি শুনেছেন।

ঘটনা সঠিক হলে নিহতদের মরদেহ উদ্ধারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলে জানান তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT