রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১০ মে ২০২১, ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

১১:১০ পূর্বাহ্ণ

সুন্দরগঞ্জে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অনুপস্থিত ৫৯৫ জন

প্রকাশিত : ০৪:২৭ PM, ১৭ নভেম্বর ২০১৯ রবিবার ৭৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

এনামুল হক,সুন্দরগঞ্জ(গাইবান্ধা)প্রতিনিধিঃ
গাইবান্ধার সুন্দরগঞ্জে প্রথমে দিনের প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অনুপস্থিত রয়েছে ৫৯৫জন শিক্ষার্থী।

এবছর ডিআর ভুক্ত শিক্ষার্থী ছিল ১০ হাজার ৮ শত ৪২ জন।এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৮ হাজার ৯৭১ জন ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ১ হাজার ৮৭১ জন।

গড়ে অনুপস্থিতি ৫.৪৯% – প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৮ হাজার ৯৭১ জন পরিক্ষার্থীর মধ্যে ছাত্র ৪ হাজার ১০০ জন এবং ছাত্রী ৪হাজার ৮৭১ জন।

প্রথম সুন্দরগঞ্জে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অনুপস্থিত ৫৯৫ জনদিন ইংরেজি পরীক্ষায় মোট অনুপস্থিত ৪৩৩ জন।এর মধ্যে ছাত্র ২৩৩ জন এবং ছাত্রী ২০০ জন।ছাত্রের অনুপস্থিতির হার ৫.৬৮% ও ছাত্রীর অনুপস্থিতির হার ৪.১১%।

ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় মোট পরীক্ষার্থী ১ হাজার ৮৭১ জন।এর মধ্যে ছাত্র ১ হাজার ১০৭ জন ও ছাত্রী ৭৬৪ জন।ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অনুপস্থিত থাকে ১৬২ জন।

যা শতকরা ৮.৬৬% – এর মধ্যে ছাত্র ১০৩ জন ও ছাত্রী ৫৯ জন।ছাত্র অনুপস্থিতির হার ৯.৩% ও ছাত্রী অনুপস্থিতির হার ৭.৭২%। ১৯ টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা শিক্ষা অফিসার এ. কেএম হারুন-উর রশিদ জানান পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT