রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

০১:৫৬ অপরাহ্ণ

শিরোনাম
◈ চাটখিলে ব্রাকের এডভোকেসি সভা অনুষ্ঠিত ◈ ঐতিহ্যের স্মারক বিক্রমপুর জাদুঘর ◈ মুক্তাগাছায় নিজ মেয়েকে ধর্ষণের অভিযোগে পিতা গ্রেফতার ◈ মুক্তাগাছায় নিজ মেয়েকে ধর্ষণের অভিযোগে পিতা গ্রেফতার ◈ কলমাকান্দায় যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ◈ তাহিরপুরে দুর্গাপূজা উদযাপন পরিষদের সাথে থানা পুলিশের মতবিনিময় ◈ ভালুকায় তিতাস গ্যাস অফিসের অনিয়ম-দুর্নীতি এখন ‘নিয়ম’ ◈ করোনার কারনে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বাল্যবিয়ের শিকার হয়েছে এক প্রতিষ্ঠানের ৮৫ স্কুল ছাত্রী ◈ হামলার প্রতিবাদে শরীয়তপুর পুলিশ সুপারের কার্যালয়ের সামনে সাংবাদিকদের অবস্থান ◈ বেলান নদীর সাঁকো ভেঙে লাখো মানুষের ভোগান্তি

সুন্দরগঞ্জে পেঁয়াজের ঝাঁঝে বেসামাল ক্রেত

প্রকাশিত : ০৭:২২ PM, ৩ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার ৩৯৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার হাট-বাজার গুলোতে দ্বিগুণেরও বেশি দামে পেঁয়াজ বিক্রি হচ্ছে। এতে ক্রেতারা চরম বিপাকে পরছে ।

হাট-বাজার গুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, গত ১০ দিন আগেও ৪০/৪৫ টাকা দরে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হয়। কিন্তু হঠাৎ করে দাম বেড়ে যাওয়ায় এখন দ্বিগুণেরও বেশি দামে ক্রেতারা পেঁয়াজ ক্রয় করছে। পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণকারী সিন্ডিকেট চক্র অধিক লাভের আশায় দাম বাড়িয়ে দিয়েছে বলে ভুক্ত ভোগীদের ধারণা। পেঁয়াজ মজুদ রাখার কোনো ব্যবস্থা নেই বলে করে খুচরা ব্যবসায়ীদের দাবী এগুলো বড় ব্যবসায়ীদের কারসাজী। তা না হলে ৪০/৪৫ টাকার পেঁয়াজ এখন ৯০/১১০ টাকা দরে বিক্রি করতে হতো না। ব্যবসায়ীরা আরও বলেন আমরা পাইকারী দরে পেঁয়াজ কিনে খুচরা বিক্রি করি যৎ সামান্য লাভে।

সুন্দরগঞ্জ বাজারের ব্যবসায়ী আব্দুল লতিব জানান পেঁয়াজের দাম বাড়াতে আমরা লাভের মুখ কম দেখছি। কারণ দাম কম থাকায় প্রতিদিন ২/৩ মণ করে পেঁয়াজ বিক্রি করেছি। আর এখন দাম বাড়ায় সারাদিনে ১৫/২০ কেজি পেঁয়াজ বিক্রি হয় না। বিশেষ করে নিম্ন  আয়ের ক্রেতারা পেঁয়াজ কেনা ছেড়ে দেয়ার মত অবস্থায় রয়েছে। ক্রেতা এনামুল হক জানান, আগে এক কেজি পেঁয়াজ কিনেছিলাম ৪/৫ দিনের জন্য। এখন সে জায়গায় কিনছি ২০০/৩০০ গ্রাম করে। ক্রেতা এনামুল আরো জানান, পেঁয়াজ একটা গুরুত্বপূর্ণ মসলা। এ মসলা ছাড়া রান্না সুস্বাদু হয় না। নগড় কাঠগড়া হাটের পাইকারী পেঁয়াজ ব্যবসায়ী বাদশা প্রামাণিক জানান, ভারত থেকে পেঁয়াজ আমদানী বন্ধ হওয়ায় পাবনা, কুষ্টিয়া ও ফরিদপুর থেকে বেশি দামে পেঁয়াজ কেনার কারণে বেশি দামে বিক্রি করছি। হাট-বাজার গুলোতে পেঁয়াজের দাম বাড়লেও প্রশাসনের কোন নজরদারী নেই।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলী জানান, দুইদিন থেকে হাট-বাজার গুলোতে ব্যবসায়ীদের সাথে কথা বলা হচ্ছে এবং তারা যেন বেশি দামে পেঁয়াজ বিক্রি করতে না পারে সেজন্য নজরদারী বাড়ানো হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT