রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ২৮ নভেম্বর ২০২০, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

০৪:২১ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ ধামইরহাটে সোনার বাংলা সংগীত নিকেতনের বার্ষিক বনভোজন ◈ ধামইরহাটে ফায়ার সার্ভিস স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন ◈ পত্নীতলায় করোনা সচেতনতায় নারীদের পাশে তথ্য আপা ◈ ফুলবাড়ীয়া ২ টাকার খাবার ও মাস্ক বিতরণ ◈ কাতারে ফেনী জেলা জাতীয়তাবাদী ফোরামের দোয়া মাহফিল ◈ হাসিবুর রহমান স্বপন এমপির রোগ মুক্তি কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত ◈ দৈনিক আলোকিত সকালের ষ্টাফ রিপোর্টার আশাহীদ আলী আশার ৪৩তম জন্মদিন পালিত ◈ সাবেক সেনা কর্মকর্তা ও ফুটবলার রফিকুল ইসলাম স্মরণে দোয়া ও মিলাদ আজ ◈ লক্ষ্মীপুর জেলার শ্রেষ্ঠ ও‌সির পুরস্কার পে‌লেন ও‌সি আবদুল জ‌লিল ◈ কাতার সেনাবাহিনীর বিপক্ষে বাংলাদেশের পরাজয়

সুন্দরগঞ্জে পেঁয়াজের ঝাঁঝে বেসামাল ক্রেত

প্রকাশিত : ০৭:২২ PM, ৩ অক্টোবর ২০১৯ Thursday ২৪৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার হাট-বাজার গুলোতে দ্বিগুণেরও বেশি দামে পেঁয়াজ বিক্রি হচ্ছে। এতে ক্রেতারা চরম বিপাকে পরছে ।

হাট-বাজার গুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, গত ১০ দিন আগেও ৪০/৪৫ টাকা দরে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হয়। কিন্তু হঠাৎ করে দাম বেড়ে যাওয়ায় এখন দ্বিগুণেরও বেশি দামে ক্রেতারা পেঁয়াজ ক্রয় করছে। পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণকারী সিন্ডিকেট চক্র অধিক লাভের আশায় দাম বাড়িয়ে দিয়েছে বলে ভুক্ত ভোগীদের ধারণা। পেঁয়াজ মজুদ রাখার কোনো ব্যবস্থা নেই বলে করে খুচরা ব্যবসায়ীদের দাবী এগুলো বড় ব্যবসায়ীদের কারসাজী। তা না হলে ৪০/৪৫ টাকার পেঁয়াজ এখন ৯০/১১০ টাকা দরে বিক্রি করতে হতো না। ব্যবসায়ীরা আরও বলেন আমরা পাইকারী দরে পেঁয়াজ কিনে খুচরা বিক্রি করি যৎ সামান্য লাভে।

সুন্দরগঞ্জ বাজারের ব্যবসায়ী আব্দুল লতিব জানান পেঁয়াজের দাম বাড়াতে আমরা লাভের মুখ কম দেখছি। কারণ দাম কম থাকায় প্রতিদিন ২/৩ মণ করে পেঁয়াজ বিক্রি করেছি। আর এখন দাম বাড়ায় সারাদিনে ১৫/২০ কেজি পেঁয়াজ বিক্রি হয় না। বিশেষ করে নিম্ন  আয়ের ক্রেতারা পেঁয়াজ কেনা ছেড়ে দেয়ার মত অবস্থায় রয়েছে। ক্রেতা এনামুল হক জানান, আগে এক কেজি পেঁয়াজ কিনেছিলাম ৪/৫ দিনের জন্য। এখন সে জায়গায় কিনছি ২০০/৩০০ গ্রাম করে। ক্রেতা এনামুল আরো জানান, পেঁয়াজ একটা গুরুত্বপূর্ণ মসলা। এ মসলা ছাড়া রান্না সুস্বাদু হয় না। নগড় কাঠগড়া হাটের পাইকারী পেঁয়াজ ব্যবসায়ী বাদশা প্রামাণিক জানান, ভারত থেকে পেঁয়াজ আমদানী বন্ধ হওয়ায় পাবনা, কুষ্টিয়া ও ফরিদপুর থেকে বেশি দামে পেঁয়াজ কেনার কারণে বেশি দামে বিক্রি করছি। হাট-বাজার গুলোতে পেঁয়াজের দাম বাড়লেও প্রশাসনের কোন নজরদারী নেই।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলী জানান, দুইদিন থেকে হাট-বাজার গুলোতে ব্যবসায়ীদের সাথে কথা বলা হচ্ছে এবং তারা যেন বেশি দামে পেঁয়াজ বিক্রি করতে না পারে সেজন্য নজরদারী বাড়ানো হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT