রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ০৫ ডিসেম্বর ২০২০, ২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

১০:৫০ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ ধর্মপাশায় সুনই জলমহাল অবৈধভাবে দখলের চেষ্টা, প্রতিবাদে সংবাদ সম্মেলন ◈ মাদক কারবারিদের বাড়ির সামনে ছবি টাঙ্গিয়ে দেওয়া হবে—–ধামইরহাটে অপরাধ দমন সভায় অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম ◈ মৌলবাদী জঙ্গী গোষ্ঠীর ষড়যন্ত্রের  বিরুদ্ধে পত্নীতলায় মানববন্ধন ◈ শ্রদ্ধা ও ভালবাসায় সমাহিত হলেন জনপ্রিয় শিক্ষক ও রাজনৈতিক নেতা দেওয়ান হালিমুজ্জামান ◈ ধামইরহাটে সড়ক ও জনপদের কাছে জনগণের অসন্তোষ-ক্ষোভ প্রকাশ ◈ কুড়িগ্রামে রাজাকার পূত্রের মনোনয়ন বাতিলের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ ◈ কালিহাতীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যডভোকেসি সভা ◈ মানিকগঞ্জে ১৭ পিস ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ◈ শ্রীনগরে মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগের বিক্ষোভ মিছিল ◈ শ্রীনগরে বিদেশী মদসহ গ্রেফতার ১

‘সুখেই আছেন’ পেলে

প্রকাশিত : ০৫:৩৭ AM, ২২ অক্টোবর ২০২০ Thursday ৪৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

আগামীকাল ৮০ বছরে পা রাখবেন ব্রাজিলের কিংবদন্তী ফুটবল তারকা পেলে। এ উপলক্ষে গণমাধ্যমের কাছে পাঠানো এক ভিডিও বার্তায় তিনি বলেছেন মানসিক এবং শারিরীক সুস্থতা নিয়ে ‘সুখেই আছেন’।

শুক্রবার ৮০ তম জন্মদিনকে সামনে রেখে ক্ষুদ্র ওই ভিডিওতে পেলে কৌতুক করে বলেন, ‘আমার মনে হয় সৃষ্টিকর্তা আমাকে ভাল স্বাস্থ্য দান করেছেন, এটি সহজবোধ্য করার জন্য। খুব বেশী বুদ্ধিমত্তা নয়, শুধু সহজবোধ্যতা। আশা করছি যখন আমি মৃত্যুবরণ করব, তখন সৃস্টিকর্তা আমাকে একইভাবে স্বাগত জানাবেন। প্রিয় ফুটবলের জন্য আমি সারা বিশ্ব থেকেই অভ্যর্থনা পেয়েছি।’

সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফুটবলার হিসেবে বিবেচিত পেলে কয়েক বছর ধরে স্বাস্থ্যগত সমস্যায় রয়েছেন। তিনবারের বিশ্বকাপ জয়ী (১৯৫৮, ১৯৬২, ১৯৭০) এই ফুটবল তারকা বিভিন্ন শারিরিক সমস্যার কারণে ঘন ঘন হাসপাতালে যাওয়া আসা করে যাচ্ছিলেন।

গত বছর কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে একটি প্রচারনামুলক কাজে প্যারিস সফরে গিয়েছিলেন পেলে। কিন্তু কিডনির সমস্যা নিয়ে দ্রুতই হাসপাতালে ভর্তি হতে হয় তাকে। ২০১৪ সালে প্রস্রাবের গুরুতর সংক্রমণের ডায়ালাইসিসের জন্য হাসপাতালের নিবিড় পর্যবেক্ষনে রাখা হয়েছিল পেলেকে।

এডসন আরান্তেস দো নাসচিমেন্তো নামের ব্রাজিলীয় এই কিংবদন্তীর একটি মাত্র কিডনি রয়েছে। একটি ম্যাচ খেলার সময় বুকের পাঁজর ভেঙ্গে গিয়ে একটি কিডনি কেটে বাদ দিতে হয়েছিল পেলের। তার গুরুতর হিপ সমস্যাও রয়েছে। তিনি বর্তমানে ওয়াকার ব্যবহার করেন এবং খুব বেশী জনসমক্ষে আসেন না।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT