রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ৩০ নভেম্বর ২০২০, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

১১:২৩ অপরাহ্ণ

শিরোনাম
◈ ভিবিডি গোপালগঞ্জ জেলা কর্তৃক আয়োজিত “আনন্দ আহার” ◈ সম্প্রীতির হবিগঞ্জ সংগঠনের জেলা শাখার সিনিয়র সদস্য নির্বাচিত হলেন শুভ আহমেদ ◈ কবিতা : শীতের পিঠা – মোঃ শহিদুল ইসলাম ◈ ধামইরহাটে জঙ্গিবাদ মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ সমাবেশ ◈ ধামইরহাটে দার্জিলিং জাতের কমলার চারা রোপন ◈ ধামইরহাটে মাস্ক না পরায় বিভিন্ন শ্রেনি পেশার মানুষের জরিমানা, সচেতন করতে রাস্তায় নামলেন এসিল্যান্ড ◈ সকল ক্ষেত্রে প্রতিবন্ধীদের প্রবেশগম্যতা নিশ্চিত করার আহ্বান ◈ ধামইরহাটে অজ্ঞাত রোগে মাছে মড়ক, ৩০ লাখ টাকার ক্ষতিতে মৎস্যচাষী’র হাহাকার ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই জনকল্যানমূলক কাজ সবচেয়ে বেশি হয়েছে- এমপি শাওন ◈ উদয়কাঠী ইউনিয়ন পরিষদের স্মার্ট কার্ড বিতরনের উদ্বোধন করেন চেয়ারম্যান ননি
নিরাপত্তার জন্য

সিলেট বিভাগে দূর্গাপুজায় ১২ হাজার ৯৯৫ জন আনসার সদস্য মোতায়ন

প্রকাশিত : ১০:৫৬ PM, ৫ অক্টোবর ২০১৯ Saturday ২৩৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সনাতন ধর্মাবলম্বীদের বৃহত্তম ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপুজা শান্তিপূর্ণ পরিবেশে উদযাপনের লক্ষ্যে এ বছর সিলেট বিভাগের পূজা মন্ডপগুলোতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী (ভিডিপি)’র ১২ হাজার ৯৯৫ জন প্রশিক্ষিত সদস্য-সদস্যা মোতায়েন করা হয়েছে।

গত শুক্রবার সকাল ৯টায় সিলেট বিভাগের আনসার সদস্যরা তাদের দায়িত্ব বুঝে নেন। আনসার বাহিনীর নারী ও পুরুষ সদস্যরা সিলেট বিভাগের প্রতিটি পূজা মন্ডপে তাদের দায়িত্ব পালন করছেন।

সিলেট মেট্রোপলিটন এলাকাসহ বিভাগের সকল জেলা ও উপজেলার তৃণমূল পর্যায়ের মোট ২ হাজার ৬৩৬টি পূজা মন্ডপে মোতায়েনকৃত আনসার ও ভিডিপি’র সদস্য-সদস্যাগণ ৪ অক্টোবর থেকে ৮ অক্টোবর পর্যন্ত পুলিশকে সহায়তার মাধ্যমে আইন শৃংখলা রক্ষার কাজে নিয়োজিত থাকবে।

এর মধ্যে সিলেট জেলার ১৩টি উপজেলায় ৬০৫ টি মন্ডপে ৩ হাজার ৫২ জন, সুনামগঞ্জ জেলার ১১টি উপজেলায় ৩৯০টি মন্ডপে ২ হাজার ৩৫ জন, হবিগঞ্জ জেলার ৯টি উপজেলায় ৬৪৫ টি ৩ হাজার ১৫৫ জন, মৌলভীবাজার উপজেলার ৬টি উপজেলায় ৯৯৬টি মন্ডপে ৪ হাজার ৭৫৩ জন মোট ১২ হাজার ৯৯৫ জন পুরুষ ও মহিলা আনসার মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ আনসার ও ভিডিপি’র একজন প্লাটুন কমান্ডার অথবা সহকারী প্লাটুন কমান্ডার এর নেতৃত্বে গুরুত্বানুযায়ী প্রশিক্ষণপ্রাপ্ত ও প্লাটুনভূক্ত সদস্য-সদস্যাদেরকে প্রতি মন্ডপ ৭ জন, ৫ জন ও ৪ জন করে পুরুষ ও মহিলা আনসার ভিডিপি সদস্য-সদস্যা নিয়োগ করা হয়েছে। একই সাথে মন্ডপ সমূহের আইন-শৃংখলা রক্ষার কাজে আনসার-ভিডিপি’র নিয়োগকৃত সদস্য-সদস্যাদেরকে তাদের দায়িত্বকালীন সময়ে করণীয় কর্তব্য সম্পর্কে নিয়োগপূর্ব দিক নির্দেশনা প্রদান করা হয়েছে এবং তারা সুশৃংখল ও সারিবদ্ধভাবে পূজা মন্ডপে চলাচল, গমনাগমন ও পরিদর্শনে সার্বক্ষণিকভাবে এসব নিয়োজিত আনসারগণ দর্শনার্থীদের সহায়তা করবেন।

এর পাশাপাশি পূজা মন্ডপের নিরাপত্তা রক্ষার্থে স্বেচ্ছায় আনসার-ভিডিপি বাহিনীর ইউনিয়ন ও ওয়ার্ড আনসার কমান্ডার ও ভিডিপি দলনেতা-দলনেত্রীগণ স্থানীয়ভাবে উৎসব পালনকালীন মন্ডপ দেখাশোনার দায়িত্ব পালন করবেন।

আনসার-ভিডিপি’র সিলেট রেঞ্জ পরিচালক আব্দুস সামাদ শান্তিপূর্ণ পরিবেশে দুর্গা পূজা উৎসব অনুষ্ঠান উদযাপনের স্বার্থে পূজামন্ডপে নিয়োজিতদের তদারকীর জন্য আনসার-ভিডিপি’র সিলেট জেলা কমান্ড্যান্ট মোঃ ফখরুল আলম, সুনামগঞ্জ জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ আমিন উদ্দিন, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলা কমান্ড্যান্ট তানজিনা বিনতে এরশাদ ও উপজেলা আনসার-ভিডিপি অফিসারদের সমন্বয়ে ইতোমধ্যে গঠিত পূজামন্ডপ পর্যবেক্ষণ কমিটির কর্মকর্তাদেরকে সার্বক্ষণিক ভাবে নিয়োজিত আনসারদের কার্যক্রম মনিটরিং করার নির্দেশ দিয়েছেন।

একইসাথে তিনি উৎসবকালীন সময়ে যেকোন ধরণের অপ্রতিকর পরিস্থিতি মোকাবেলায় মন্ডপে কর্তব্যরত আনসার-ভিডিপি’র নিরাপত্তা কর্মীদেরকে সর্বদা সজাগ ও সর্বোচ্চ সতর্কতার সাথে দায়িত্ব পালনের পরামর্শ দিয়েছেন। সিলেট রেঞ্জ পরিচালক আব্দুস সামাদ জানান, ৫ দিনব্যাপি শুরু হওয়া শারদীয় এই দূর্গোৎসব পালনে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিটি সদস্য যথাযথ দায়িত্ব পালনে সর্বদা সচেষ্ট থাকবেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT