রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৭ মে ২০২১, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

০২:৫৪ অপরাহ্ণ

‘সিলেট বইমেলা’র উদ্বোধন

প্রকাশিত : ০৭:৩৮ PM, ২৫ নভেম্বর ২০১৯ সোমবার ৯৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

প্রথমা ও বেঙ্গল পাবলিকেশন্সের উদ্যোগে আয়োজিত ছয় দিনব্যাপী ‘সিলেট বইমেলা’র উদ্বোধন হয়েছে। সোমবার বেলা সোয়া চারটায় নগরের লামাবাজার এলাকার সিলেট জেলা স্টেডিয়াম-সংলগ্ন মোহাম্মদ আলী জিমনেশিয়ামে এ মেলার উদ্বোধন হয়। উদ্বোধনী দিনেই প্রচুরসংখ্যক ক্রেতা-পাঠকেরা ভিড় করেছেন।

উদ্বোধনী পর্বে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা ও শিশু সাহিত্যিক তুষার কর, কবি ও গবেষক শুভেন্দু ইমাম, সুজন-সুশাসনের জন্য নাগরিক সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী এবং উদীচী সিলেটের সভাপতি এনায়েত হাসান মানিক। পুরো অনুষ্ঠান সঞ্চালন করেন প্রথম আলো বন্ধুসভা সিলেটের অনুষ্ঠান সম্পাদক তামান্না ইসলাম।

আমন্ত্রিত অতিথিরা বক্তব্যে বলেন, তরুণ প্রজন্মের মধ্যে পাঠাভ্যাস বাড়াতে হবে। পাঠ্যবইয়ের বাইরে জ্ঞান, চিন্তা ও চেতনার পরিধি বাড়াতে অন্যান্য বই পাঠেরও প্রয়োজন। পারিবারিকভাবেও পাঠ্যাভাসের চর্চা গড়ে তোলা প্রয়োজন। প্রকৃত মানুষ হতে হলে বইপাঠের কোনো বিকল্প নেই। বইয়ের মতো ভালো বন্ধু নেই। পাঠ্যাভাস বাড়ালেই তরুণ প্রজন্মকে মাদক থেকে শুরু করে সব ধরনের কুআসক্তি থেকে দূরে রাখা সম্ভব।

আয়োজকেরা জানান, মেলা চলবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত। একুশে বইমেলার নতুন বইসহ মেলায় দেশি-বিদেশি প্রচুর বই পাওয়া যাবে। ছুটির দিনসহ প্রতিদিন বেলা ১১টা থেকে রাত আটটা পর্যন্ত মেলা চলবে। মেলায় প্রথমা প্রকাশনের বই ৩০ থেকে ৬০ শতাংশ ছাড়ে এবং বেঙ্গলের বই ২৫ থেকে ৫০ শতাংশ ছাড়ে বিক্রি হবে। প্রথমা ও বেঙ্গল ছাড়া দেশের অন্যান্য প্রকাশনীর বই ২৫ শতাংশ ছাড়ে বিক্রি হবে।

প্রথমা প্রকাশনের উপব্যবস্থাপক মো. জাকির হোসেন জানান, ভারতীয় বইয়ের ক্ষেত্রে ১ রুপি=১.৫ টাকা থেকে ১.৮ টাকায় বিক্রি হবে। মেলা সবার জন্য উন্মুক্ত। মেলার প্রতিটি দিনেই প্রচুরসংখ্যক দর্শনার্থী ও পাঠক ভিড় জমাবেন বলে তিনি আশা প্রকাশ করেছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT