রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২৪ মে ২০২০, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

০২:৩২ অপরাহ্ণ

শিরোনাম
◈ পত্নীতলায় আওয়ামীলীগ সভাপতির ঈদ উপহার বিতরণ ◈ ৩য় রিপোর্ট নেগেটিভ, করোনাকে পরাস্থ করলেন সাংসদ শহীদুজ্জামান সরকার ◈ মোহনপুরে বিভিন্ন প্রতিষ্ঠানের ত্রাণ বিতরণ ◈ বদলগাছীতে জেলা প্রশাসকের ঈদ উপহার বিতরণ ◈ হামরকোনা বয়েজ ক্লাবের সার্বিক সহায়তায় ১৬০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ ◈ করোনা চিকিৎসা সেবায় নিয়োজিত বিক্রমপুরের কৃতি সন্তান ডাঃ মোঃ মাহমুদ আলম ◈ রাজশাহীতে একদিনেই সাতজনের করোনা পজিটিভ ◈ নাচোলে এমপি আমিনুলের ব্যক্তিগত অর্থায়নে অসহায় ও কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন ◈ ৫৪৩টি মসজিদে প্রধানমন্ত্রীর অনুদান বিতরন করলেন ডাঃ মনসুর রহমান এমপি ◈ ধুনটে আওয়ামীলীগ নেতা মিঠুর অর্থায়নে ঈদ সামগ্রী বিতরণ

সিলেটে সংস্কৃতি কেন্দ্রের ব্যাপারে ইতিবাচক প্রতিমন্ত্রী খালিদ

প্রকাশিত : ১২:০৯ AM, ৯ নভেম্বর ২০১৯ Saturday ৪১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সিলেটে একটি স্বতন্ত্র সংস্কৃতি কেন্দ্র গড়ে তোলার বিষয়ে ইতিবাচক মনোভাব দেখিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। আজ শুক্রবার সন্ধ্যার পর সিলেট জেলা স্টেডিয়ামে ‘সিলেটে রবীন্দ্রনাথ: শতবর্ষ স্মরণোৎসব’ এর সমাপনী পর্বে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এই মনোভাব পোষণ করেন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, সিলেটে একটি স্বতন্ত্র সংস্কৃতি কেন্দ্র করার দাবি ওঠেছে। এতে আমাদের দ্বিমত নেই। সিলেটের মেয়র যদি একটি প্রস্তাবনা তৈরি করে পাঠান, তবে তা অনুমোদন পেতে পারে। যেহেতু সিলেট থেকে পরিকল্পনামন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী আছেন, তারা এ বিষয়টি নিশ্চয়ই দেখবেন।

অনুষ্ঠানে রবীন্দ্র স্মরণোৎসব পর্ষদের আহবায়ক ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বিশেষ অতিথি ছিলেন সিলেটের সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

আজ বিকাল ৪টায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয় রবীন্দ্র স্মরণোৎসবের শেষ দিনের অনুষ্ঠানমালা। এরপর ছিল একক ও সম্মেলক আবৃত্তি, নৃত্য, সঙ্গীত ও আলোচনা প্রভৃতি।

প্রসঙ্গত, গেল ১ নভেম্বর থেকে সিলেটে রবীন্দ্র স্মরণোৎসব চলছিল। তবে মূলপর্ব শুরু হয় গতকাল বৃহস্পতিবার। রবীন্দ্রনাথকে মন ও মননে ধারণের আবাহনে আজ শুক্রবার রাতে শেষ হচ্ছে এই স্মরণোৎসব।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT