রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ৩১ অক্টোবর ২০২০, ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

১০:১৩ অপরাহ্ণ

শিরোনাম
◈ কাপাসিয়ায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে মতবিনিময় সভা ◈ কটিয়াদীতে ট্রিপল মার্ডার : মা ভাইবোন সহ ৯ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের ◈ হরিরামপুরে চুরির অভিযোগে যুবককে পিটিয়ে জখম ◈ কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষে মধ্যনগর থানায় আলোচনা সভা অনুষ্ঠিত ◈ রাসুলকে (সাঃ)’র অপমানের প্রতিবাদে কাপাসিয়া কওমী পরিষদের বিক্ষোভ সমাবেশ ◈ টঙ্গীবাড়িতে ডাঃ আজিজুল হক ফাউন্ডেশন এর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ ◈ ঘাটাইলে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে আলোচনা সভা ◈ নাগেশ্বরীতে গাঁজাসহ আটক-২ ◈ রক্ষাগোলা ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নেতৃত্বের সাথে স্কুল শিক্ষকবৃন্দের মতবিনিময়

সিলেটে বিএনপিকে সমাবেশের অনুমতি দিচ্ছে না প্রশাসন

প্রকাশিত : ০৫:০৫ AM, ২৩ সেপ্টেম্বর ২০১৯ Monday ২১২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

 

২৪ সেপ্টেম্বর সিলেটে বিভাগীয় সমাবেশ করার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে, তবে এখনো প্রশাসনের অনুমতি পায়নি বিএনপি। প্রতিদিন প্রশাসনের কাছে ধর্ণা দিয়েও ইতিবাচক কোন ইঙ্গিত মিলছে না। এমনকি এসএমপির শীর্ষ কর্মকর্তাদের সাথে সাক্ষাত করারও সযযোগ দেয়া হচ্ছেনা বলে অভিযোগ করেছেন বিএনপির নেতৃবৃন্দ।

রোববার সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন বিএনপি নেতারা। তবে বিএনপির কর্মীরা সিলেট নগরীর রেজিষ্টারি মাঠে সমাবেশ করার জন্য প্রস্তুত বলে দাবি করেছেন বিএনপি নেতারা।

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা ২টায় রেজিষ্টারি মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশের ডাক দেয় বিএনপি। অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সমাবেশকে সফল করতে এবং বর্তমান সরকারের হাত থেকে মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার স্বার্থে বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে দেশপ্রেমিক জনতাকে সমাবেশে যোগ দেয়ার আহবান জানানো হয়। এই সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন বলে জানানো হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেইন।

লিখিত বক্তব্যে বলা হয় দুর্নীতির তকমা দিয়ে ষড়যন্ত্রমুলক মামলায় রায় দিয়ে তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। গুরুতর অসুস্থ হয়ে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অথচ আজ দেশে দূর্নীতির মহোৎসব চলছে। নেতাদের ঘরে ঘরে মিলছে কোটি কোটি টাকা। সরকার সে দিকে খেয়াল না করে বিরোধীমতকে গলাটিপে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। লিখিত বক্তব্যে আরো বলা হয় আগামী ২৪ সেপ্টেম্বরের সিলেটের সমাবেশ দেশও জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সমাবেশ কর্মসূচিতে দলীয় নেতাকর্মীর বাইরেও সাধারণ মানুষের ব্যাপক সাড়া মিলেছে। দেশের বিভাগীয় শহরগুলোতে চলছে সমাবেশের প্রস্তুতি। অভিযোগ করা হয়,সমাবেশের সময় ঘনিয়ে এলেও প্রশাসন অনুমতি দেয়া নিয়ে নানা টালবাহানা করছে। আসন্ন সমাবেশ সকল বাধা বিপত্তি ডিঙ্গিয়ে জনসমুদ্রে পরিনত হবে বলে প্রত্যাশা করেন বিএনপি নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে আরো অভিযোগ করা হয়, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশান্তরি করা হয়েছে। সিলেটের জনপ্রিয় বিএনপি নেতা এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা দিনারসহ অসংখ্য নেতাকর্মীকে গুম করা হয়েছে। গুমকৃত সকল নেতাকর্মীদের অক্ষত অবস্থায় ফিরিয়ে দেয়ার দাবি জানানো হয়। এছাড়া নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা সকল মামলা ও নির্যাতন বন্ধ না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি উচ্চারণ করা হয়। বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন আরো কঠোর করতে সকলস্থরের নেতাকর্মীদের সকল কর্মসূচিতে স্বোচ্ছার হওয়ার আহবান জানানো হয়। সংবাদ সম্মেলনে সিলেটের বিভাগীয় সমাবেশ সফলে গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করা হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT