রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ২৬ অক্টোবর ২০২০, ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০৬:৪০ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ কলেজের খেলার মাঠে ভবন নির্মাণ না করার দাবী ◈ তাড়াশে সড়ক দুর্ঘটনায় যুবলীগ নেতা নিহত ◈ ধামইরহাটে দূর্গাপুজায় পুলিশের সার্বক্ষনিক টহল, পরিদর্শণে রাজনৈতিক নেতারা ◈ বগুড়ায় শর্মীকে সহায়তায় এগিয়ে আসল কারিগরি শিক্ষার ফেরিওয়ালা তৌহিদ ◈ রংধনু গ্রুপের চেয়ারম্যানকে দাউদপুর ইউপির নবনির্বাচিত চেয়ারম্যানের শু‌ভেচ্ছা ◈ নরসিংদীর বেলাবতে পুলিশ সুপারের পক্ষ হতে বিভিন্ন পূজা মন্ডপে উপহার সামগ্রী বিতরন ◈ ভেদরগঞ্জে ৭ বছর শিশু ধর্ষণ, থানায় মামলা আসামি পলাতক ◈ কালিহাতীতে ট্রাক চাপায় মোটরসাইকেল চালক নিহত ◈ কালিহাতীতে জেলেদের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ ◈ কালিহাতীতে পূজা মন্ডপে ভ্রাম্যমাণ টহলে আনসার সদস্যরা

সিলেটে পেঁয়াজের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে অ্যাকশনে প্রশাসন

প্রকাশিত : ০৩:৪০ PM, ৪ অক্টোবর ২০১৯ Friday ১৭৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

হঠাৎ করে দেশে পেঁয়াজের মূল্যবৃদ্ধি করা হয়েছে। এক শ্রেণির অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে পেঁয়াজ গুদামজাত করে মূলব্যদ্ধি করেছে। সিলেটেও পেঁয়াজের মূল্য কিছুটা বেড়েছে। তবে প্রশাসন পেঁয়াজের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে কঠোর অবস্থানে আছে।

জানা গেছে, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য যাতে না বাড়ানো হয়, সেজন্য বাজার মনিটরিং কার্যক্রম শুরু করেছে জেলা প্রশাসনের কয়েকটি টিম। এ টিমের অভিযানে গেল দু’দিনে প্রায় এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

গত বুধবার নগরীর কালীঘাটে অভিযানে যায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে মেসার্স জেরিন ব্রাদার্সকে ৮ হাজার টাকা, মেসার্স রাইয়ান ব্রাদার্সকে ৬ হাজার টাকা, মেসার্স ছালেহ ব্রাদার্সকে ৮ হাজার টাকা, মেসার্স রঞ্জিত বানিজ্যালয়কে ৭ হাজার টাকা, মেসার্স শাহপরান (র.) বাণিজ্যালয়কে ৬ হাজার টাকাসহসহ ৭টি প্রতিষ্ঠানকে মোট ৫০ হাজার জরিমানা করা হয়।

এদিকে, বৃহস্পতিবার নগরীর আম্বরখানা ও সুবিদবাজারে অভিযান চালায় জেলা প্রশাসনের টিম। অভিযানে পেঁয়াজসহ বিভিন্ন পণ্যের মূল্য তালিকা না থাকায় রিফাত অ্যান্ড কোংকে ৩০ হাজার টাকা, ইকরাম ব্রাদার্সকে ৫ হাজার টাকা, রানী ডিপার্টমেন্টার স্টোরকে ৫ হাজার টাকা, সোনালী স্টোরকে ৫ হাজার টাকা, মোহন স্টোরকে ৬ হাজার টাকাসহ ৮টি প্রতিষ্ঠানকে ৬৭ হাজার টাকা জরিমানা করা হয়।

সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান জানিয়েছেন, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT