রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০৪:৪৮ পূর্বাহ্ণ

সিরাজগঞ্জ ভেজাল গুড় কারখানায় অর্ধলক্ষ টাকা জরিমানা

প্রকাশিত : ০৪:৫৬ AM, ২৮ সেপ্টেম্বর ২০১৯ Saturday ১৫৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সিরাজগঞ্জ সদরের খোকশাবাড়ী ইউনিয়নের ব্রাক্ষণবয়ড়া গ্রামে ভেজাল গুড় তৈরির কারখানার সন্ধান পেয়েছেন ভ্রাম্যমাণ আদালত। উক্ত কারখানাকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে অবৈধ প্রক্রিয়ায় আখের রসের পরিবর্তে ময়দা, চিনি, হাইড্রোজ,সোডা ও গো-খাদ্য চিটাগুড় দিয়ে গুড় তৈরির অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা এবং মানবদেহের জন্য ক্ষতিকর হাইড্রোজ,সোডা ও গো-খাদ্য চিটাগুড় জব্দ করে ধবংস করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (২৬সেপ্টেম্বর) বিকালে সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান এর নেতৃত্বে পরিচালিত অভিযানে এ দন্ডাদেশ দেয়া হয়।

আদালত সূত্রে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে পরিচালিত অভিযানে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে অবৈধ প্রক্রিয়ায় গুড় শ্রমিকদের দ্বারা বড় ট্রেতে চিনি, ময়দা, হাইড্রোজ,সোডা ও গো-খাদ্য চিটাগুড় একত্রে চুলায় জাল দিয়ে গুড় তৈরি দেখতে পান আদালত। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে অবৈধ প্রক্রিয়ায় আখের রসের পরিবর্তে চিনি, ময়দা, হাইড্রোজ, সোডা ও গো-খাদ্য চিটাগুড় দিয়ে গুড় তৈরির অপরাধে কারখানার মালিক হায়দার আলীকে ৫০ হাজার টাকা জরিমানা ও মানবদেহের জন্য ক্ষতিকর হাইড্রোজ,সোডা ও গো-খাদ্য চিটাগুড় জব্দ করে ধবংস করেন ভ্রাম্যমাণ আদালত।

উক্ত অভিযানে সহযোগিতা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মাহমুদুর রহমান, পৌর সহকারী ভূমি কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম ও আনসার ব্যাটালিয়নের সদস্যবৃন্দ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT