রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২২ জানুয়ারি ২০২১, ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

০৭:১৪ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে অগ্রণী ব্যাংকের পরিচালক খন্দকার মনজুরুল হক লাভলুর কম্বল বিতরণ করেন ◈ মুজিববর্ষে পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার বাড়ি পাচ্ছেন ১১৪ টি ভূমিহীন পরিবার ◈ মাদারীপুরে বাহাদুপুরবাসীর চলাচ‌লে ‌পিতা-পু‌ত্রের প্রতিবন্ধকতা! ◈ ধামইরহাটে মহিলা ডিগ্রী কলেজের সভাপতি হলেন প্রকৌশলী ড. ফিজার আহমেদ ◈ ধামইরহাটে শিক্ষা ও চাকুরীক্ষেত্রে সফল ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী লাভলী হেমরম পেলেন জয়িতার সম্মাননা ◈ নবীগঞ্জে এক ব্যাক্তির রক্তাক্ত লাশ উদ্ধার। নিহতের পরিবারের দাবি পরিকল্পিতভাবে হত্যা ◈ নবীগঞ্জে একেকটি ঘরের মূল্য ৬০ হাজার টাকা, এর রহস্য কি, আলোচনায় ইউপি সদস্য জিল্লুর ◈ নূরের লেজ ছাড়া কুকুর ◈ রায়পুরে পুকুর থেকে এক ব্যাক্তির  লাশ উদ্ধার ◈ কবিতা : শীত ও তুমি – মজনু মিয়া 

সিরাজগঞ্জে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

প্রকাশিত : ০৬:৪৫ PM, ২৯ সেপ্টেম্বর ২০১৯ রবিবার ২২০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সিরাজগঞ্জের শাহজাদপুরে স্ত্রীকে হত্যার দায়ে রাশিদুল ইসলাম (৩২) নামে এক যুবকের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানা করেছে আদালত। সাজাপ্রাপ্ত রাশিদুল শাহজাদপুর উপজেলার পোতাজিয়া গ্রামের আবদুল মতিনের ছেলে।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মোঃ নাজির আসামির অনুপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন।

সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আনোয়ার পারভেজ লিমন এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বরাত দিয়ে তিনি জানান, ২০০৯ সালে পোতাজিয়া গ্রামের আবদুল মতিনের ছেলে রাশিদুল ইসলামের সঙ্গে একই উপজেলার আন্দারকোটা পাড়া গ্রামের আব্দুস ছালামের মেয়ে সালমা খাতুনের বিয়ে হয়। বিয়ের পর রাশিদুল বাবা-মা ও স্ত্রীকে নিয়ে তার শ্বশুর বাড়ির কাছে দরগাহপাড়া গ্রামে বসবাস করতে থাকেন। এরপর থেকে রাশিদুল স্ত্রী সালমা খাতুনের কাছ যৌতুকের দাবিতে নির্যাতন শুরু করেন। এ অবস্থায় সালমা খাতুন নয় মাসের গর্ভবতী হলে তাকে তার বাবার বাড়িতে নিয়ে আসা হয়। ২০১১ সালের ২৩ জানুয়ারি রাতে রাশিদুল তার শ্বশুরবাড়িতে এসে ছালমা ও তার ছোট বোন শাপলা খাতুনের সঙ্গে টিভি দেখতে থাকেন।

এ অবস্থায় রাত আটটার দিকে বেড়ানোর কথা বলে রাশিদুল তার স্ত্রীকে বাইরে নিয়ে গিয়ে তার শ্বশুর বাড়ির কাছে তারিকুল ইসলামের বাঁশঝাড়ের নিচে মারপিট করে এবং শ্বাসরোধে হত্যা করেন। অনেক খোঁজ করার পর রাত সাড়ে ১২টার দিকে ডোবার কাছে ছালমার মরদেহ উদ্ধার করে পরিবারের লোকজন।

এ ঘটনায় ছালমার বাবা আব্দুস ছালাম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ তদন্ত শেষে পুলিশ আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘ শুনানি শেষে আদালতের বিচারক রোববার দুপুরে এ রায় দেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT