রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ২৬ অক্টোবর ২০২০, ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০৯:৪২ অপরাহ্ণ

শিরোনাম
◈ বাজিতপুরে ৩ টি চোরাই মোটরসাইকেল সহ চক্রের ৩ সদস্য গ্ৰেফতার ◈ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে ঘাটাইলে শেষ হলো, শারদীয় দূর্গাপুজা ◈ সন্দ্বীপের সাবেক সাংসদ মুস্তাফিজুর রহমানের স্মরণে কাতারে দোয়া মাহফিল ◈ কলেজের খেলার মাঠে ভবন নির্মাণ না করার দাবী ◈ তাড়াশে সড়ক দুর্ঘটনায় যুবলীগ নেতা নিহত ◈ ধামইরহাটে দূর্গাপুজায় পুলিশের সার্বক্ষনিক টহল, পরিদর্শণে রাজনৈতিক নেতারা ◈ বগুড়ায় শর্মীকে সহায়তায় এগিয়ে আসল কারিগরি শিক্ষার ফেরিওয়ালা তৌহিদ ◈ রংধনু গ্রুপের চেয়ারম্যানকে দাউদপুর ইউপির নবনির্বাচিত চেয়ারম্যানের শু‌ভেচ্ছা ◈ নরসিংদীর বেলাবতে পুলিশ সুপারের পক্ষ হতে বিভিন্ন পূজা মন্ডপে উপহার সামগ্রী বিতরন ◈ ভেদরগঞ্জে ৭ বছর শিশু ধর্ষণ, থানায় মামলা আসামি পলাতক

সিনিয়র শিল্পীরাও ঝুঁকছেন ইউটিউবে

প্রকাশিত : ০৭:৫১ AM, ৬ অক্টোবর ২০১৯ Sunday ১৬১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সাম্প্রতিক সময়ে সিনিয়র সংগীতশিল্পীদের ইউটিউব নিয়ে ব্যস্ততা বেড়েছে। নিজেদের ইউটিউব চ্যানেলের জন্য কেউ গাইছেন নতুন করে, কেউবা আবার নিজের গাওয়া পুরনো গান নিয়েই নির্মাণ করছেন মিউজিক ভিডিও। শ্রোতা-দর্শকদের থেকেও মিলছে ইতিবাচক সাড়া। সেই ধারাবাহিকতায় এবার নিজের ইউটিউব চ্যানেলের জন্য গান গাইলেন নব্বইর দশকের শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী। সে সময় আলোড়ন তোলা ‘বুড়ি হইলাম তোর কারণে’ ও ‘শ্যাম তুমি লীলা বোঝো’ গান দুটিকে নতুন রূপে নিয়ে হাজির হতে চলেছেন এ শিল্পী। গান দুটিতে নতুন করে সংগীত আয়োজন করেছেন পার্থ মজুমদার ও এমিল। এর সঙ্গে যৌথভাবে সংগীত আয়োজন করেছেন ক্লোজআপ ওয়ান তারকা সাব্বির জামান। দুটি গানের মিউজিক ভিডিওর পরিচালনা করেছেন আলী নূর আশিক। সম্প্রতি মিরপুর ডিওএইচএসের স্টার টি ভিশন হাউসে গানের দৃশ্যধারণ শেষ হয়েছে। গান দু’টিতে দেখা যাবে ডলি সায়ন্তনী ও তার গানের মিউজিশিয়ানদের।

এ বিষয়ে ডলি সায়ন্তনী বলেন, ‘আমার গাওয়া জনপ্রিয় ১০টি গান নতুন সংগীতায়োজনে ভিডিওতে প্রকাশের উদ্যোগ নিয়েছি। তারই অংশ হিসেবে প্রায় দুই যুগ আগের গাওয়া দুটি গান আবারও রেকর্ড করলাম। গান দু’টিতে ভিন্ন ধাঁচের সংগীত আয়োজন করা হয়েছে। মিউজিক কম্পোজিশনেও আনা হয়েছে নতুনত্ব। লোকগানের আবেদন সব সময় থাকবে। কারণ, এসব গানে আছে জীবনবোধ, সৃষ্টির মহিমা আর সুরে আছে প্রকৃতির নির্যাস। যদিও সময়ের সঙ্গে পালস্না দিতে গিয়ে আমরা সংগীতে নতুন মাত্রা যোগ করার চেষ্টা করে যাচ্ছি, কিন্তু লোকগানের কথা ও সুরে কোনো বিকৃতি ঘটতে দেইনি। মূলত এ ভাবনা থেকেই শ্রোতার মাঝে সাড়া জাগানো দুটি গান নতুন করে রেকর্ড করা।’ স্টুডিও বেইজডের ব্যানারে শিগগির এ গান দুটির ভিডিও ডলি সায়ন্তনীর নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

একই পথে হাঁটছেন শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী মনির খান। বর্তমানে ব্যস্ত রয়েছেন নিজের ইউটিউব চ্যানেলের গান নিয়ে। ‘মনির খান’ ও ‘এমকে মিউজিক টুয়েন্টিফোর’ নামের দুটি ইউটিউব চ্যানেল চালু করেছেন তিনি। সেখানে তার নতুন ও পুরনো গানগুলো ধারাবাহিকভাবে প্রকাশ করছেন। কিছু কিছু পুরনো গান আবার নতুন আবেশে পরিবেশনাও করা হচ্ছে এ দুটি চ্যানেলে। এরই মধ্যে ‘ঘুম নেই দুটি চোখে’ শিরোনামের অ্যালবাম থেকে চারটি গান প্রকাশ করেছেন নিজের ইউটিউব চ্যানেলে।

এদিকে কণ্ঠশিল্পী এসডি রুবেলের চ্যানেলটি ইতিমধ্যেই স্বীকৃতি পেয়েছে ইউটিউব থেকে। বর্তমানে তার চ্যানেলে প্রায় দেড় লক্ষ সাবস্ক্রাইবার আছে। এতে নিয়মিত প্রকাশ করা হচ্ছে নতুন ও পুরনো গান। এর মধ্যে রুবেলের গাওয়া ‘শহরে আমি একা’ গানটি বেশ দর্শকপ্রিয়তা পেয়েছে। এ গানটির চিত্রায়ণ করা হয়েছে বাংলাদেশ ও আমেরিকার ফ্লোরিডায়। এছাড়াও নিজস্ব ইউটিউব চ্যানেল নিয়ে কাজ করছেন কণ্ঠশিল্পী মেহরাব। ‘ক্লোজআপ ওয়ান’ প্রতিযোগিতার মধ্য দিয়ে গানের ভুবনে আসা এ কণ্ঠশিল্পী সম্প্রতি ‘মেহরাব’ নামের একটি ইউটিউব চ্যানেল খুলেছেন। নিজের গাওয়া গান ছাড়াও যেসব গান তিনি প্রযোজনা করবেন সেগুলোও এ ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে বলে জানিয়েছেন মেহরাব। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এরই মধ্যে চ্যানেলটির জন্য নতুন তিনটি গান করেছি। গানগুলোর ভিডিওর কাজ প্রায় শেষ। চলতি মাসেই প্রকাশ করার ইচ্ছে আছে। তাছাড়া আমি নিজেকে বিলিয়ে দেইনি। নিজের মতো করে কাজ করছি। মানের সঙ্গে কখনও আপস করিনি বলেই এখনও টিকে আছি। আশা করছি ভবিষ্যতেও মানসম্মত গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হতে পারব।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT