রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

১২:১০ অপরাহ্ণ

শিরোনাম

সিআইপি আজিজ খানের সঙ্গে ব্রাহ্মণবাড়িয়া প্রবাসীদের মতবিনিময়

প্রকাশিত : ০৮:৪৬ PM, ৫ ফেব্রুয়ারী ২০২০ Wednesday ৩১৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সিআইপি আজিজ খানের সঙ্গে ব্রাহ্মণবাড়িয়া প্রবাসীদের মতবিনিময়

আমিন ব্যাপারী,কাতার প্রতিনিধি
কাতার প্রবাসী আব্দুল আজিজ খান টানা চতুর্থবারের মতো বাংলাদেশ সরকার কর্তৃক সম্মাননা সূচক সিআইপি মর্যাদা পাওয়ায় আজিজ খানের সঙ্গে মতবিনিময় ও ফুলেল শুভেচ্ছা জানিয়ে ব্রাহ্মণবাড়িয়ার কমিটির নেতৃবৃন্দ।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদের সভাপতি জসিম উদ্দিন আহমেদ দুলালের নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন সিনিয়র ব্যক্তিত্ব আমিনুল হক ও নজরুল ইসলাম ভূইয়া,মোল্লা মোঃ রাজিব রাজ,শাহ আলম,ইয়াছিন খান পাশা,ইয়াকুব খান,ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম, আক্তার হোসেন,ফকরুল ইসলাম,নাঈম হাছান,রাব্বী, সাংবাদিক আমিন বেপারী,মনির হোসেন,এখলাছুর রহমানসহ ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটি বিভিন্ন নেতৃবৃন্দ।

এসময় তিনি বলেন, এত অল্প সময়ে আমাকে আপনারা যেভাবে সম্মানিত করেছেন সত্যিই আমি মুগ্ধ।সবকিছুর ঊর্ধ্বে আপনাদের আন্তরিকতা ও ভালোবাসা। কারণ আজকের এই দিনটি আমার জন্য স্মরণীয় হয়ে থাকবে।

গত ১৯ ডিসেম্বর আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমেদের কাছ থেকে সফল বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হিসেবে সম্মাননা গ্রহণ করেন কাতারের বিশিষ্ট ও সফল ব্যবসায়ী আবদুল আজিজ খান।

‘বাংলাদেশে বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা পাঠিয়ে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ৪র্থ বারের মতো এনআরবি-সিআইপি (বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) কাতার প্রবাসী আবদুল আজিজ খান এই বিরল সম্মানের অধিকারী হলেন তিনি।

সম্মাননা প্রাপ্তির পর আজিজ খান প্রতিবেদক বলেন, এই সম্মান আমাদের আরও উৎসাহ ও দায়িত্ববোধ বাড়াবে নিঃসন্দেহে। অন্য প্রবাসীরাও উৎসাহিত হবে বৈধ চ্যানেলে রেমিট্যান্স পাঠাতে। প্রবাসী সিআইপিরা সরকারের সহযোগী হয়ে জনশক্তি রপ্তানি আর দেশে বিনিয়োগ বাড়াতে অবদান রাখতে পারে, আর এ জন্য বর্তমান সরকার উদ্যোগী হয়ে প্রবাসী সিআইপিদের সঠিক ভাবে কাজে লাগাতে হবে। না হলে সিআইপি খেতাব শুধুমাত্র সামাজিক ও বাণিজ্যিক মর্যাদার মধ্যেই সীমাবদ্ধ থাকবে।

তিনি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা করে বলেন, আমরা যারা বৈধপথে সরকারকে ট্যাক্স দিয়ে দেশে অর্থ পাঠিয়ে রেমিট্যান্সের চাকা চলমান রেখেছি তাদেরকে যোগ্য সম্মান দিচ্ছে এই সরকার।দেশের অর্থনীতিতে যাতে আমরা আরও বেশী অবদান রাখতে পারি, সেই জন্য সবার কাছে দোয়া চাই।

পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার শাহাপুর ইউনিয়নের আওতাপাড়া গ্রামের আবুল হোসেন খানের ছোট সন্তান ব্যবসায়ী আব্দুল আজিজ খান। বর্তমানে ঈশ্বরদী পোস্ট অফিস মোড়ে থানার পিছনে স্থায়ী বসবাস করছেন। আজিজ খান নিজ এলাকার গরীব দু:খীদের সাধ্যমত সাহায্য সহযোগীতা করে আসছেন বলে এলাকায় তিনি বেশ সুপরিচিত বলে জানা গেছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT