রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৭ আগস্ট ২০২২, ২রা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

০৮:২০ অপরাহ্ণ

শিরোনাম

সাভারে ১০ গ্রামে জলাবদ্ধতা

প্রকাশিত : 06:13 AM, 10 October 2019 Thursday 1,095 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সাভারের আশুলিয়ার জিরাবো পশ্চিম পাড়া এলাকার বর্জ্য পানি নি:স্কাসনে একমাত্র নয়নজুলি খালটির একটি অংশ দখলের কারণে দশটি গ্রামের পয়নিষ্কাশনের পানিতে কৃত্রিম জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

এই খালটির মুখের কিছু অংশ দখল করে নিয়েছে আমান স্পিনিং মিলের মালিকপক্ষ। নয়নজুলি খালটি দিয়ে বর্জ্য ও পয়পানি নিষ্কাশনে ব্যবহৃত হয়ে আছসে বেশ কয়েকটি পোশাক কারখানা। কৃত্রিম জলাবদ্ধতার কারণে এলাকাবাসীর মাঝে দেখা দিয়েছে ক্ষোভ।

জিরাবো পশ্চিম পাড়ার বাসিন্দা বৃদ্ধ আতাউর রহমান অভিযোগ করে জানান, আমার এক একর তেত্রিশ শতাংশ জমিতে বিভিন্ন ফলদ ও ঔষধি গাছ ছিলো। আমান স্পিনিং মিলের মালিক খালের মুখটি দখল করার পরই আস্তে আস্তে এই এলাকায় বর্জ্য, দূর্গন্ধযুক্ত পানিতে তলিয়ে যেতে থাকে।

সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান মেহেদী মাসুদ মুঞ্জু জানান, এলাকায় হাজারো একর জমি বর্জ্য পানির নিচে রেখে অল্প দামে ক্রয়ের জন্য মূলত: এই কাজটি করছেন আমান স্পিনিং মিলস লিঃ এর মালিক পক্ষ। আমরা একাধিকবার বললেও কোন কাজ হচ্ছে না।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT