রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ৩১ মার্চ ২০২০, ১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

০৫:২৪ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ জামালপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ছয়টি দোকান ও গুদামের ৪০ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই ◈ জামালপুরে ঘর থেকে তুলে নিয়ে কিশোরীকে দলবদ্ধ ধর্ষণ ◈ রাতের আধারে বাড়ি বাড়ি চাল-আলু পৌঁছে দিল জনি ◈ “মানুষ মানুষের জন্য” কর্মসূচী গ্রহণ করেছেন এমপি ◈ রংপুর সদরের সদ্যপুষ্করিনীতে কর্মহীন ও দুস্থ মানুষের মাঝে চাল বিতরণ ◈ অসহায়দের বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিলো যুবলীগ নেতা রাজু ◈ আখাউড়ায় করোনা মোকাবেলায় দরিদ্র মানুষের পাশে নেই জন প্রতিনিধিরা ◈ ময়মনসিংহে জেএমবি’র ৪ সদস্য গ্রেপ্তার ◈ গৌরীপুরে ধর্মীয় প্রতিষ্ঠানে সামগ্রী ও হতদরিদ্রের মাঝে খাদ্য বিতরণ করেন মোহনা এন্টারপ্রাইজ ◈ তালোড়ায় স্বেচ্ছাসেবকলীগ নেতার উদ্যোগে নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ

সাদাপাথরের স্বর্গরাজ্যে কাপাসিয়া কলেজের ভ্রমণ

প্রকাশিত : ০৭:৪৬ PM, ৩০ জানুয়ারী ২০২০ Thursday ১১২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি :

চারদিকে সবুজে মোড়া পাহাড়ের কোলঘেঁষা পাথুরে নদী, ঝরনা, বন, চা-বাগান, নীল জলরাশির হাওর। ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে সাদা সাদা পাথর। ওপারে উঁচু পাহাড়ে ঘেরা সবুজের মায়াজাল। সেখান থেকে নেমে আসা ঝরনার অশান্ত শীতল পানির অস্থির বেগে বয়ে চলে। স্বচ্ছ নীল জল, সাদা পাথর আর পাহাড়ের সবুজ মিলেমিশে যেন একাকার।

কাপাসিয়া ডিগ্রি কলেজে এগারজন গত ২৮ জানুয়ারি মঙ্গলবার এমন প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে সিলেটের অন্যতম নয়নাভিরাম পর্যটন কেন্দ্র ভোলাগঞ্জের কোম্পানীগঞ্জ উপজেলার সাদাপাথরের স্বর্গরাজ্য ভ্রমণ করে। সাদা পাথরের ওপর দিয়ে বয়ে চলা ঝরনার পানির তীব্র স্রোত নয়ন জুড়ায়। শীতল জলের স্পর্শে প্রাণ জুড়িয়ে যায় নিমিষে। পাথরের ওপর দিয়ে প্রবল বেগে বয়ে চলা পানির কলকল শব্দে যেন পাগল করা ছন্দ। বরফ গলার মতো ঠাণ্ডা সেই পানি। বেশিক্ষণ গা ভেজালে শরীরে শীতের কাঁপন লেগে যাওয়ার মতো অবস্থা হয়। নীল আকাশ যেন সবুজ গালিচার ওপর তাঁবু টানিয়েছে। সন্ধ্যায় সূর্য অস্ত যাওয়ার সাথে সাথে এগারজন বেরিয়ে পড়ে পাথরের স্বর্গরাজ্য থেকে। দীর্ঘ সময় বাস জার্নির পর বুধবার সকালে তারা পৌঁছায় কলেজ ক্যাম্পাসে। তখনও হালকা অন্ধকার। চারদিকে কুয়াশাচ্ছন্ন।

তার আগে মঙ্গলবার সকালে কলেজ ক্যাম্পাস থেকে সিলেটের উদ্দেশ্যে যাত্রা শুরু হয়। গল্প, গান আড্ডা ও খুনসুটির মাধ্যমে পড়ন্ত দুপুরে সিলেট শহরে পৌঁছায় এগারজন।

এ সময় উপস্থিত ছিল কলেজ শাখা এগারজন উপদেষ্টা মামুন রাসেল, মাহমুদুল হাসান মামুন, মাসুম প্রধান, এগারজন সভাপতি শামীম শিকদার, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম ইয়াসিন, সদস্য নাঈম সরর্দারসহ কলেজ ও সংগঠন সংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তিবর্গ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT