রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ১৫ মে ২০২১, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

০৫:৫৫ অপরাহ্ণ

সাত মাসে সাদিকার দারুণ সাফল্য!

প্রকাশিত : ০২:৫৯ PM, ৩১ জানুয়ারী ২০২১ রবিবার ২৭৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

প্রায় সাত মাস আগে টিউশনির এক হাজার টাকা পুঁজি নিয়ে Sadika’s Get Pie এর যাত্রা শুরু করে সাদিকা হাসান। আনন্দমোহন কলেজের সমাজবিজ্ঞান বিভাগের এই শিক্ষার্থীর বাড়ি টাঙ্গাইল জেলার মধুপুরে।

সাদিকা তার ফেসবুক কমার্স শুরু করে মধুপুর বন থেকে মৌয়ালের মাধ্যমে সংগ্রহ করা খাঁটি মধু বিক্রির মাধ্যমে। ক্রেতাদের খাঁটি মধু সরবরাহ করতে নিজে থাকেন মৌয়ালদের সাথে। সম্ভাবনার মুখ দেখে শুরু করে সরিষার তেল এবং টাঙ্গাইল এর তাঁতের শাড়ি বিক্রি। ক্রেতাদের চাহিদা মাফিক তাঁতিদের থেকে শাড়ি এনে পাঠান সাদিকা। নবীন উদ্যোক্তা সাদিকা যুক্ত আছেন আলোকিত মধুপুর নামের একটি মানবিক সংগঠনের সাথে। সংগঠনটি বেকারদের কর্মসংস্থানের জন্য গড়ে তোলা তেলের কারখানা থেকে উৎপাদিত সরিষা তেল বিক্রি করেন সারাদেশে। তিনি জানান, বিক্রিত তেলের লভ্যাংশ থেকে ১৫% খরচ হয় মানবতার সেবায়। ১ হাজার টাকা পুঁজির ব্যবসার বর্তমান পরিস্থিতি সম্পর্কে সাদিকা বলেন, এখন ৬০/৭০ হাজার টাকায় বিস্তৃতি পেয়েছে এই পরিধি। মায়ের অসুস্থতার কথা জানিয়ে তিনি বলেন, হাজার থেকে লাখ হতো। হাসপাতালে যাওয়া আসা, পড়াশোনা এসব মিলিয়ে কিছুটা ধীরে এগুচ্ছে।

বর্তমানে সাদিকার ফেসবুক ভিত্তিক ব্যবসায়িক প্রতিষ্ঠানে মধু, তেল এবং তাঁতের শাড়ি পাওয়া যাচ্ছে। ব্যবসার প্রসারের পরিকল্পনা আছে সাদিকার।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT