রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৩ অক্টোবর ২০২০, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

১১:৫২ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ পটুয়াখালীতে ভারি বর্ষনে জনজীবন বিপর্যস্ত, ক্ষতি হতে পারে আমনের ◈ নাটোরের লালপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত ◈ নাটোরে এমপির নির্দেশে নলডাঙ্গা পৌরসভার রাস্তা সংস্কার কাজ শুরু ◈ নাটোরের বাগাতিপাড়ায় এক শিক্ষককে কারাদণ্ড দিলেন ভ্রাম্যমাণ আদালত ◈ শুভ্র’র খুনীদের ফাঁসির দাবিতে মুক্তিযোদ্ধা ও সন্তানদের মানববন্ধন ◈ ধর্ষণ মামলার আসামী শরীফকে সাথে নিয়ে পুলিশের অস্ত্র উদ্ধার ◈ টঙ্গীবাড়িতে মা ইলিশ ধরার অপরাধে ৯ জেলেকে কারাদণ্ড ১জনকে অর্থদণ্ড ◈ ধামইরহাটে প্রতিহিংসার বিষে মরলো ১৫ লাখ টাকার মাছ, আটক-২ ◈ হারিয়ে যাচ্ছে গ্রামের ঐতিহ্যবাহী কুপি বাতি ◈ ভালুকায় কোটি টাকা মুল্যের বনভুমি দখল রহস্যজনক কারনে নিরব বনবিভাগ

সাজেক ভ্রমণে নিষেধাজ্ঞা

প্রকাশিত : ০৪:৪২ PM, ৭ অগাস্ট ২০১৯ Wednesday ২৬২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ভারী বৃষ্টিপাতে পাহাড় ধসে পড়ার আশঙ্কায় দেশের অন্যতম সেরা পর্যটন ভেন্যু রাঙামাটির সাজেক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করেছেন কটেজ মালিক সমিতি অব সাজেক।

কয়েকদিনের টানা বর্ষণে দেশের অনেক অঞ্চল প্লাবিত হয়েছে। বিশেষ করে বন্দরনগরী চট্রগ্রাম ও এর পাহাড়ি জেলাসমূহ। ভারী বৃষ্টিপাতের কারণে পাহাড়ি জেলাগুলোর সঙ্গে সড়কপথে যোগাযোগ অনেকটাই বিচ্ছিন্ন।

এমন অবস্থায় বৃহস্পতিবার কটেজ মালিক সমিতির জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ণ দেব জানান, কয়েকদিনের টানা বর্ষণে যেকোন সময় পাহাড় ধসে যোগযোগ বিচ্ছিন্ন হতে পারে। তাই এ সময়ে পর্যটকরা যাতে এখানে না আসেন সেজন্য কমিটির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

তিনি আরও বলেন, দুদিন সরকারি ছুটি থাকায় অনেকে বুকিং দিয়েছিলেন। সেগুলো বাতিল করা হচ্ছে। যারা দিতে চাচ্ছেন তাদেরকে না করে দেয়া হচ্ছে। ফোনে যোগাযোগ করে বুকিং দাতাদের টাকা ফেরত পাঠানো হচ্ছে বলেও জানান তিনি।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু বলেন, বর্ষার সময়ে প্রতিবছরই পাহাড় ধসের ঘটনা ঘটে। কয়েকদিনের টানা বর্ষণে এবারও সে শঙ্কা থাকায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বর্ষার এ সময়ে পর্যটকদের আবহাওয়া বিবেচনা মাথায় রেখে ভ্রমণে আসা উচিত। নতুবা যেকোন অনাকাঙ্খিত ঘটনা ঘটে যেতে পারে বলে জানান তিনি। শুধু সাজেক তথা রাঙামাটি নয়, টানা বর্ষণে খাগড়াছড়ি, বান্দরবানের সঙ্গেও যোগাযোগ থমকে গেছে। গতকালও অনেক পরিবারকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। আজও তা অব্যাহত আছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT