রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ১৬ নভেম্বর ২০১৯, ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম
◈ মূল্য সমাচার ও আমাদের নির্ভরশীলতা! ◈ রাণীশংকৈলে দোকান ও প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন সম্পূর্ণ ◈ ট্রেন দুর্ঘটনা:মানিকছড়িতে আজকের প্রজন্মের দোয়া মাহফিল ◈ বর্ষীয়ান রাজনীতিবিদ আখতারুজ্জামান চৌধুরী বাবু পরিষদ ইউ. এ. ই. কেন্দ্রীয় কমিটির স্মরণ সভা ◈ গাজীপুরে দুই স্বর্ণের দোকানে ডাকাতির ◈ ভেদরগঞ্জ পৌরসভার প্রাণকেন্দ্র গুলোতে ময়লার ভাগাড় দেখার কেউ নেই ◈ ফরিদগঞ্জ পাইকপাড়ায় বসত ঘরে পুড়ে ছাই ◈ রিক্সায় ফেলে যাওয়া ২০ লাখ টাকা ফেরত দিলেন রিকশাচালক ◈ মোহনপুরে ফিল্যানন্সিং-আউটসোর্সিংয়ের উদ্বোধন ◈ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে যুব সমাজকে অগ্রণী ভূমিকা রাখতে হবে-এমপি রতন

সাংবাদিক হতে চায় রায়হান আলী

প্রকাশিত : ০২:১৬ অপরাহ্ণ, ২৬ অক্টোবর ২০১৯ শনিবার ১০১ বার পঠিত

নিহাল খান, রাজশাহী প্রতিনিধি:
alokitosakal

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রায়হান আলী সাংবাদিকতায় থেকে জনসেবা করতে চায়। তিনি শ্যামপুর ইউনিয়নের ছোট হাদিনগর কামারেটোলা গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী মোঃ রবিউল ইসলামের ছেলে। তারা দুই ভাই এবং এক বোন। ভাইদের মধ্যে রায়হান বড়।

সাংবাদিকতার লক্ষ্যে শ্যামপুর মনি ক্যাডেট ইংলিশ একাডেমীতে প্লে শ্রেণীতে ভর্তি হয়ে শিক্ষাজীবন শুরু হয়। রায়হান ২০১১ সালে পিএসসি, ২০১৭ সালে শ্যামপুর ইউ.সি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০১৯ সালে শ্যামপুর হাজি মমতাজ ডিগ্রী কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করে। এরপর শেরে বাংলা এ কে ফজলুল হকের প্রতিষ্ঠা করা শিবগঞ্জের আদিনা সরকারী কলেজে অনার্সে ভর্তি হন । বর্তমানে তিনি ওই কলেজে প্রাণীবিদ্যা বিভাগে অনার্স প্রথম বর্ষে অধ্যায়নরত।

সাংবাদিকতায় ক্যারিয়ার গড়তে বেশ আগ্রহী। এই পেশায় থেকে জনগণ ও দেশের জন্য অনেককিছু করা সম্ভব বলেই এখানে তার আগ্রহ। ইতোমধ্যে তিনি অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে লেখালেখি শুরু করেছেন। যমুনা প্রতিদিন নামের একটি অনলাইন পোর্টালে শিবগঞ্জ প্রতিনিধি হিসেবে কাজ করছেন। সিনিয়রদের গঠনমূলক বিভিন্ন পরামর্শে তাকে সামনে এগিয়ে যেতে সহায়তা করবে বলে মনে করেন তিনি।

তবে সাংবাদিকতায় আসার কারণ কি জানতে চাইলে রায়হান বলেন, স্বপ্ন হচ্ছে এমন একটি চিন্তা যা মানুষের ভবিষ্যৎ গড়তে সাহায্য করে। আমি সাংবাদিক হতে চাই। জাতির বিবেকরা সমাজের নানা বিষয় তুলে ধরে। আমিও লেখালেখির মাধ্যমে সমাজের বিভিন্ন শ্রেণীপেশার মানুষের কথাগুলো মিডিয়াতে নিয়ে আসব।

রায়হান লেখালেখির পাশাপাশি স্বেচ্ছাসেবী কাজেও বেশ উদ্যমী হতে চায়। একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সাথেও যুক্ত।

এবিষয়ে রায়হান বলে, আমার পরিকল্পনা আমি সবার সাথে ভাল ব্যবহার করবো। জনগণের স্বার্থে শ্যামপুর সাহিত্য বন্ধন নামে একটি সংগঠনে আছি। মনোযোগের সাথে পড়ালেখাও চলছে। লক্ষ্যে পৌঁছানোর চেষ্টা করছি। তবে আমি মনে করি, জীবনে ভালো মানুষ হিসেবে গড়ে ওঠাই হলো পড়াশোনার মূল উদ্দেশ্য।

সর্বোপরি সাংবাদিকতায় থেকে দেশকে ভাল কিছু উপহার দিতে প্রত্যয়ী। তবে এই পেশার আগ্রহের পেছনে কাদের ভূমিকা রয়েছে এমন প্রশ্নে রায়হান বলেন, রাজশাহীর আমানুল্লাহ আমান ভাইয়ের সাংবাদিকতা দেখে প্রবল আগ্রহ হয়। তার লেখালেখি, উপস্থাপনা বেশ লাগে। মনে মনে ভাবতাম, আমানুল্লাহ ভাই পারলে আমি কেন পারবনা? আমাকেও পারতে হবে।
সেখান থেকেই তার সাথে যোগাযোগ এবং বিভিন্ন পরামর্শে আগ্রহটা আরও বৃদ্ধি পায়।

এছাড়াও মোহনা টিভির চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি তারেক ভাই, ৭১টিভির এসকে রোকন ভাই, দৈনিক নবচেতনা পত্রিকার হাবিবুল বারি, নাচোল নিউজের হাবিবুল্লাহ শিপন ভাইকে ভাল লাগে। এদের কাছ থেকে অনেককিছু পরামর্শ পেয়ে থাকি।

তিনি আরও বলেন, সাংবাদিকতা পেশায় আসতে হলে অবশ্যই এটা সম্পর্কে জানতে হবে,অধ্যায়ন করতে হবে। আমিও সেটি করতে চাই। শিক্ষিত সাংবাদিক হতে চাই।

তিনি সাংবাদিকতায় উজ্জ্বল ক্যারিয়ার গড়তে সকলের কাছে দোয়াপ্রার্থী। সেই সাথে তার এতদূর অগ্রসর হতে অবদান রাখায় সাংবাদিক আমানুল্লাহ আমান, হাবিবুল বারি হাবিবসহ শুভাকাঙ্ক্ষীদেরকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT