রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৭ আগস্ট ২০২২, ২রা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

০৮:৩২ অপরাহ্ণ

শিরোনাম

সাংবাদিক মোস্তফা কামাল মাহদীকে আজীবন সম্মাননা প্রদান

প্রকাশিত : 06:41 PM, 9 October 2021 Saturday 266 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

প্রখ্যাত সাংবাদিক, সংগঠক ও রাজনীতিক মোস্তফা কামাল মাহদী আজীবন সম্মাননা পেলেন ওমর সানী ফ্যান ক্লাব নামে একটি সামাজিক সংগঠন থেকে। গত ৮ অক্টোবর রাজধানীর গুলশান -১ এর আর এম সেন্টারের মোন্টানা লাউঞ্জে তার হাতে আজীবন সম্মাননা স্মারক তুলে দেন বাংলাদেশ ফিল্ম ক্লাব লিঃ এর সভাপতি চিত্রনায়ক ওমর সানী।

ওমর সানী ফ্যান ক্লাবের সভাপতি বিশিষ্ট সমাজসেবক মোঃ মনজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ফিল্ম ক্লাব লিঃ এর সভাপতি চিত্রনায়ক ওমর সানী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন আজীবন সম্মাননা প্রাপ্ত এবং দেশগ্রাম মিডিয়া সেন্টারের চেয়ারম্যান মোস্তফা কামাল মাহদী, সমাজসেবক ও রাজনীতিক জিএম শাহজাহান, বিশিষ্ট অভিনেতা মোজাম্মেল হোসেন, আজীবন সম্মাননা প্রাপ্ত ও প্রতিষ্ঠাতা সদস্য এস কে সুমন, সিরাজগঞ্জ জেলা অসকস সভাপতি আলহাজ্ব লায়ন্স মোঃ আতাউর রহমান এবং চিত্রপরিচালক জাহিদ হোসেন।

সংগঠনের সাধারণ সম্পাদক সালাউদ্দিন বিশ্বাসের সার্বিক তত্ত্বাবধানে এবং যুগ্ম সাধারণ সম্পাদক শামীম সালামের উপস্থাপনায় আরো বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা অভিনেতা ও নির্মাতা কিরন খান, রাসেল আমীর,সাংগঠনিক সম্পাদক শামীম তালুকদার,সিনিয়র সদস্য শাহেদ সানী, ঈশিতা,এম আকাশ খান, জীবন দেব সহ অনেকে।

মোস্তফা কামাল মাহদী গত ২ ফেব্রুয়ারি তর্কবাগীশ সাহিত্য স্মারক ২০২১ পেয়েছিলেন।

মোস্তফা কামাল মাহদী পিরোজপুর জেলার মঠবাড়ীয়া উপজেলার বুখইতলা বান্ধব পাড়া গ্রামে ২ মে জন্মগ্রহণ করেন। প্রাইমারী স্কুল শিক্ষক আবদুর রব আকন এবং মরহুমা শাহীনা বেগমের চার পূত্রের মধ্যে মোস্তফা কামাল মাহদী ২য় সন্তান। তিনি বাংলা ভাষা ও সাহিত্যে এম.এ, ইসলামী শিক্ষায় এম.এ, কামিল এম.এ, ইংরেজী ভাষা ও সাহিত্যে অনার্স ও মাস্টার্স সহ আরো বিভিন্ন ডিগ্রী অর্জন করেছেন এবং করে যাচ্ছেন।

নব্বই দশকের মাঝামাঝি বিনোদনের সেরা সাপ্তাহিক ছায়াছন্দ ম্যাগাজিন পত্রিকার মাধ্যমে লেখালেখি শুরু করেন। বর্তমানে তিনি একজন খ্যাতিমান সাংবাদিক, সম্পাদক, প্রকাশক, সংগঠক, আলোচক ও ইসলামী চিন্তাবিদ।

২০০০ সালের পর থেকে অদ্যবধি তিনি বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক পত্রিকায় লেখালেখি ও সাংবাদিকতা করে আসছেন। কাজ করেছেন সাপ্তাহিক খোরাক (ভ্রাম্যমান প্রতিনিধি), সাপ্তাহিক আলোচনা (সাহিত্য সম্পাদক), সাপ্তাহিক সোনার বাংলা (জেলা সংবাদদাতা(,দৈনিক সংগ্রাম (সংবাদদাতা), দৈনিক নয়াদিগন্ত (সংবাদদাতা) হিসেবে। লেখালেখি করেছেন এম.কামাল, মোস্তফা কামাল মাহদী, এম.কে মাহদী, মাহদী কামাল, মোস্তফা মাহদী,ইবনে আঃ রব এবং সানী মতিউর নামে।

ছিলেন বুনন (২০০৪), স্কুল বিচিত্রা (২০০৯), আর্থিক খবর (২০১০ )এর নির্বাহী সম্পাদক হিসেবে এবং আয়না (২০০৬) , শিক্ষা পরিক্রমা (২০১১), সাপ্তাহিক দেশকন্ঠ(২০১১ )এর সম্পাদক হিসেবে। কাজ করেছেন বুনন সাহিত্য সাংস্কৃতিক সংসদ (২০০৪) এর সাধারণ সম্পাদক, সকাল সাংস্কৃতিক সংসদ (২০০৭) চেয়ারম্যান মাওলানা তারিক মুনাওয়ার) এর প্রচার সম্পাদক হিসেবে।

দিন বদলের পালা (২০০৬), কাব্য জোছনা (২০১৮) নামে ২টি কাব্যগ্রন্থ সম্পাদনা করেছেন এবং অপ্রকাশিত রয়েছে প্রায় অর্ধ ডজনের মতো গ্রন্থসমূহ। ২০১৮ সালে তিনি দক্ষিণ বাংলাগ্রন্থ উৎসবে সংবির্ধত হন।

তিনি ২০১৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে তার নিজ এলাকা পিরোজপুর জেলার মঠবাড়ীয়া উপজেলা থেকে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছিলেন।

২০২০ সালের ২৭ নভেম্বর তিনি মাদারীপুর জেলা মিডিয়া সেন্টারের পক্ষ থেকে বিশেষ সংবর্ধনায় ভূষিত হন।

বর্তমানে তিনি দেশের বহুল প্রচারিত সাপ্তাহিক দেশগ্রাম পত্রিকা এবং দেশগ্রাম ২৪ ডটকম এর সম্পাদক ও প্রকাশক, দেশগ্রাম মিডিয়া সেন্টারের চেয়ারম্যান, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)এর কেন্দ্রীয় নেতা হিসেবে দায়িত্ব পালন করেছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT