রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ৩০ মে ২০২০, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

০২:০৯ অপরাহ্ণ

সহযোগিতার বিষয়টি একান্ত ব্যক্তিগত

প্রকাশিত : ০১:২০ AM, ২০ মে ২০২০ Wednesday ৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

করোনাভাইরাসের প্রকোপে ঘরবন্দি অবস্থায় রয়েছেন সময়ের আলোচিত মডেল-অভিনেত্রী সাফা কবির। নিজের ইউটিউব চ্যানেলের জন্য ভিডিও বানিয়ে, ফোনে বন্ধুদের সঙ্গে গল্প করে সময় কাটছে তার। মাঝে রান্নাবান্নাতেও হাত লাগাচ্ছেন এ অভিনেত্রী। কথা হলো তার সঙ্গে…

আগাম প্রস্তুতি রাখা প্রয়োজন…

আমি কিছুটা ঘরকুনো স্বভাবের। আগেও কাজ না থাকলে বাসাতেই থাকতাম। তবে টানা এতদিন ঘরবিন্দ থাকা হয়নি কখনো। এবার ভিন্ন ধরনের একটি অভিজ্ঞতা হলো। তবে বাসাতে থাকলেও টুকটাক কাজের মধ্যে দিয়ে সময় পার করছি। বেশিরভাগ সময়ই আমার নিজের ইউটিউব চ্যানেলের জন্য ভিডিও বানিয়ে আপলোড করছি। শুটিংয়ের জন্য আগে চ্যানেলটির পিছনে সময় দিতে পারতাম না, এখন যথেষ্ট সময় দিতে পারছি। দর্শকরাও ভিডিওগুলো লুফে নিচ্ছে। পাশাপাশি ভিডিও এডিটিংও শিখছি। এছাড়া ফোনে বন্ধুদের সঙ্গে গল্পতো হচ্ছেই, সঙ্গে মুভি দেখা ও পছন্দের কিছু রান্না করছি। এরমধ্যে বেশ কিছু মুভি ও সিরিজ দেখে ফেলেছি। এভাবেই সময় কেটে যাচ্ছে। তবে এটা আমাদের জন্য একটা ধাক্কা। সামনের দিনগুলোয় এমন পরিস্থিতি আরও আসতে পারে। আমাদের জীবনযাপন নিয়ে নতুন করে ভাবতে হবে। এমন সমস্যার জন্য আগাম প্রস্তুতি রাখা প্রয়োজন।’

ছয়-সাতটি প্রচার হতে পারে…

করোনার কারণে প্রায় দুই মাস ধরে শুটিং হয়নি। তবে বছরের শুরুর দিকে বেশ কিছু কাজ ঈদের জন্য করা হয়েছিল, সেগুলোই প্রচারিত হবে। সর্বশেষ ২০ মার্চ ‘ফাও গার্ল’ নামের একটি নাটকে শুটিং করেছি। এটিও ঈদে যাবে। সবমিলিয়ে ছয়-সাতটি নাটক এবার প্রচারিত হওয়ার কথা রয়েছে প্রতিবছর এ সময় প্রচুর ব্যস্ত থাকতে হতো। এবারের চিত্র পুরোটাই আলাদা। কাজের চাপ একদম নেই। করোনাভাইরাসের কারণে সব ধরনের শুটিং বন্ধ থাকায় এরমধ্যে আমার বেশ কয়েকটি কনর্ফাম কাজ স্থগিত হয়েছে।

ঘরোয়া আয়োজন থাকবে…

সত্যি বলতে, এমন একটা বাজে সময় যাচ্ছে ভাষায় প্রকাশ করার মতো নয়। এরমধ্যে আবার কিসের ঈদ-আনন্দ! জীবনে এমন একটি ঈদ আসবে কল্পনাও করিনি। এরপরেও ঘরোয়া কিছু আয়োজন তো রয়েছেই। হয়তো বের হবো না কোথাও, তবে পরিবারের সবার সঙ্গেই ঈদের দিনটি কাটাব। একই বিল্ডিং আমরা সব আত্মীয়রা থাকি, ফলে বাইরে না গেলেও চলে। আমার বাবা যেহেতু জার্মানি থাকেন, তার সঙ্গে ভিডিও কলে কথা বলব। এছাড়া আর কোনো পরিকল্পনা নেই।

একান্ত ব্যক্তিগত বিষয়…

সাহায্য সহযোগিতার বিষয়টি একান্ত ব্যক্তিগত বিষয়। বিষয়টি প্রকাশে আনতে চাই না। তবে এইটুকু বলতে চাই পরিবার ও বন্ধুদের নিয়ে যতটুকু পেরেছি সহযোগিতা করেছি। সাহায্যের বিষয়টি প্রচারের নয় বরং এটি উপলব্ধির।

ভালো থাকাটা গুরুত্বপূর্ণ…

শিডিউল জটের বিষয় আমরা সবাই ভাবছি। সামনে হয়তো আমাদের বড় ধরনের একটি শিডিউল জটের মুখোমুখি হতে হবে। তবে এই মুহূর্তে সবার ভালো থাকাটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। দয়া করে এই সময় একটু সতর্ক হোন। একদমই প্রয়োজন না পড়লে ঘর থেকে বের হবেন না।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT